kalerkantho

বৃহস্পতিবার । ২৪ অক্টোবর ২০১৯। ৮ কাতির্ক ১৪২৬। ২৪ সফর ১৪৪১       

যত দ্রুত সম্ভব ওয়েজবোর্ড বাস্তবায়ন করা হবে : তথ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০১৯ ১৪:২১ | পড়া যাবে ২ মিনিটে



যত দ্রুত সম্ভব ওয়েজবোর্ড বাস্তবায়ন করা হবে : তথ্যমন্ত্রী

ফাইল ফটো

গণমাধ্যমকর্মীদের জন্য নতুন ওয়েজবোর্ড যত দ্রুত সম্ভব বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ওয়েজবোর্ড বাস্তবায়নের কাজ অনেকদূর এগিয়েছে বলেও জানান তথ্যমন্ত্রী।

আজ রবিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ মিলনায়তনে ‘মিট দ্য প্রেস’ এ সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, আগামী ২৩ তারিখ সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে আমাদের বৈঠক আছে। এরপর অন্যান্য স্টেক হোল্ডারদের সঙ্গে বৈঠক করে যত দ্রুত সম্ভব ওয়েজবোর্ড বাস্তবায়নের কাজ করা হবে।

হাছান মাহমুদ আরও বলেন, ওয়েজবোর্ড বাস্তবায়নের বিষয়ে প্রধানমন্ত্রী নতুনভাবে মন্ত্রিসভা কমিটি গঠন করে দেবেন। এরপর সেটি মন্ত্রিসভা কমিটিতে আলোচনা হবে।

এর আগে জাতীয় প্রেসক্লাবের নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটির সঙ্গে বৈঠকে তথ্যমন্ত্রী বলেছিলেন, আগামী ২৮ জানুয়ারির মধ্যে সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের প্রজ্ঞাপন জারির বিষয়ে যা যা করতে হয় করা হবে।

এবার টিভি সাংবাদিকদের ওয়েজবোর্ডের আওতায় আনার পক্ষে মতামত দিয়ে তথ্যমন্ত্রী বলেন, যখন ওয়েজবোর্ড চালু হয় আমাদের দেশে তখন বিটিভি ছাড়া আর কোনো টেলিভিশন চ্যানেল ছিল না। ফলে ওয়েজবোর্ডের মধ্যে টেলিভিশনের সাংবাদিকরা অন্তর্ভুক্ত ছিলেন না। এখন তো টেলিভিশন একটা বিরাট ব্যাপার। অনেকগুলো টেলিভিশন, সেগুলো অন্তর্ভুক্ত হওয়া প্রয়োজন।

মন্তব্য



সাতদিনের সেরা