kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

ফিলিস্তিন ও চীনে মুসলিম নির্যাতন বন্ধে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৮ জানুয়ারি, ২০১৯ ২৩:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



ফিলিস্তিন ও চীনে মুসলিম নির্যাতন বন্ধে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

ফিলিস্তিন ও চীনের মুসলিম নির্যাতন বন্ধে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। শুক্রবার জুমআ নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে এই মিছিল শুরু হয়। ফিলিস্তিনে ও চীনের উইঘুর মুসলিম নির্যাতনের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী।

এ সময় তিনি বলেন, বিশ্ব মোড়ল দাবিদার কমিউনিস্ট চীন উইঘুরের মুসলিমদের সাথে মানবতাবিরোধী অপরাধ করছে। প্রায় বিশ লাখ মুসলিম নারী, পুরুষ ও শিশুকে বিশেষ বন্দীশালায় আটকে রেখে নির্মম নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। মুসলমানদের জোর করে কমিউনিস্ট দীক্ষা নিতে বাধ্য করছে। চীন সরকারের মানবতাবিরোধী অপকর্ম বন্ধে বিশ্ব বিবেককে জাগ্রত হতে হবে। আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার হতে হবে।

এ সময় তিনি মুসলিম সেনাবাহিনী গঠনের প্রস্তাব করায় এরদোগানকে ধন্যবাদ জানিয়ে মুসলমানদের নেতৃত্ব দেওয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, আলহাজ্ব আব্দুর রহমান, আলহাজ্ব আলতাফ হোসেন, মাওলানা এ বি এম জাকারিয়া, মাওলানা আরিফুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম, মুফতি ফরিদুল ইসলাম, সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররামের আশপাশের সড়ক প্রদক্ষিণ করে।

সভাপতির বক্তব্যে ইমতিয়াজ আলম বলেন, ইসলাম ধর্মকে বিকৃত করে কমিউনিস্ট বানানোর অপচেষ্টা চালাচ্ছে। নামাজ, রোজা পালন ও কুরআন শিখতে দিচ্ছে না। মুসলমানদের ধর্মীয় অধিকার খর্ব করে চীন নজির বিহীন জুলুমের দৃষ্টান্ত স্থাপন করছে।

মন্তব্য



সাতদিনের সেরা