kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

আন্দোলনরত শিক্ষার্থীদের অনশন ভাঙালেন অধ্যক্ষ

কালের কণ্ঠ অনলাইন   

৯ ডিসেম্বর, ২০১৮ ১৫:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



আন্দোলনরত শিক্ষার্থীদের অনশন ভাঙালেন অধ্যক্ষ

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রভাতী শাখার শ্রেণি শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অনশন ভাঙালেন প্রতিষ্ঠানটির নতুন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হাসিনা বেগম। 

আজ রবিবার দুপুর পৌনে ১টার দিকে তিনি শিক্ষা প্রতিষ্ঠানটির কয়েকজন শিক্ষককে নিয়ে গেটের বাইয়ে এসে শিক্ষার্থীদের পানি পান করিয়ে ‘অনশন’ ভাঙান এবং অন্যান্য শিক্ষকদের সহযোগিতায় তাদের প্রতিষ্ঠানের ভেতরে নিয়ে যান।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে হাসিনা বেগম বলেন, ‘আমাদের প্রতি ভালোবাসার টানে তোমরা আন্দোলনে নেমেছো। তোমাদের এই ভালবাসায় আমরা অনেক খুশি হয়েছি। কিন্তু আমরা ক্লাসে বসে থাকব আর তোমরা ক্লাস বর্জন করে বাইরে বসে অনশন করবে তা হতে পারে না। অনশন করতে হয় সবাই একসাথে কবর।’

তিনি আরও বলেন, ‘যেহেতু বিষয়টি আইনি প্রক্রিয়ায় রয়েছে তাই আইনিভাবে এটি মোকাবেলা করা হবে। আইনের প্রতি আমাদের পূর্ণ আস্থা রয়েছে। এ অবস্থায় তোমরা যদি আন্দোলন অব্যাহত রাখ তাহলে বিষয়টি প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্ন করবে।’

এর আগে শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে আজ সকাল ১০টা থেকে প্রতিষ্ঠানটির মূল ক্যাম্পাসের গেটের সামনে বসে ‘অনশন’ কর্মসূচি পালন করে প্রায় ২০০ শিক্ষার্থী। এ ছাড়াও দুপুরে দাবি-দাওয়া নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছে একটি স্মারকলিপিও জমা দেন তারা।

উল্লেখ্য, গত সোমবার দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় অরিত্রি। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা