kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

রোহিঙ্গা প্রশ্নে বাংলাদেশের পাশে আছেন সুইস প্রেসিডেন্ট

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৮ ১২:১৬ | পড়া যাবে ১ মিনিটে



রোহিঙ্গা প্রশ্নে বাংলাদেশের পাশে আছেন সুইস প্রেসিডেন্ট

ছবি অনলাইন

রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশকে জোরালো সমর্থন দেয়ার আশ্বাস পুনর্ব্যক্ত করেছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎকালে আঁলা বেরসে এ আশ্বাস দেন।

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদর দফতর ব্রাসেলসে ১৮ অক্টোবর ও ১৯ অক্টোবর দুদিনব্যাপী অনুষ্ঠিত ১২তম আসেম সম্মেলনের ফাঁকে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎকালে আঁলা বেরসে এ আশ্বাস দেন।

সুইস প্রেসিডেন্ট বলেন, ‘রোহিঙ্গা সংকটের স্থিতিশীল ও শান্তিপূর্ণ সমাধান খুঁজে বের করার আন্তরিক প্রচেষ্টাসহ রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় আমি বাংলাদেশের প্রতি যারপরনেই কৃতজ্ঞ।’

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী রোহিঙ্গা সংকট সমাধানে পূর্ণ সমর্থনের জন্য সুইস প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন যে, দ্বিপক্ষীয় ও বহুপাক্ষীয় উভয় ক্ষেত্রে বিদ্যমান সম্পর্ককে শক্তিশালী করার জন্য বাংলাদেশ ও সুইজারল্যান্ড প্রতিশ্রুতিবদ্ধ থাকবে।

প্রেসিডেন্ট বেরসে গত ৪-৭ ফেব্রুয়ারি তার বাংলাদেশ সফর খুব সফলভাবে অনুষ্ঠিত হওয়ায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান।

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী ১২তম আসেম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। এতে ৪৫টির বেশি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান এবং কয়েকটি দেশের পররাষ্ট্রমন্ত্রী নিজ দেশের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। সূত্র : বাসস।

মন্তব্য



সাতদিনের সেরা