kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

শারদীয় দুর্গাপূজার মহাসপ্তমী পালন

কাল মহাষ্টমী ও কুমারী পূজা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৮ ২০:৫০ | পড়া যাবে ২ মিনিটে



কাল মহাষ্টমী ও কুমারী পূজা

ফাইল ফটো

সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার মহাসপ্তমী ছিল আজ মঙ্গলবার। আগামীকাল বুধবার মহাষ্টমী ও কুমারী পূজা অনুষ্ঠিত হবে।

আজ দেশের ৩১ হাজার ২৭২টি পূজা মণ্ডপে ধর্মীয় বিভিন্ন আচার অনুষ্ঠানের মধ্যদিয়ে এই শারদীয় দূর্গা উৎসবে মন্ত্রী-সংসদ সদস্যসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের উপস্থিতি ভক্তদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি করে।

রাজধানীর রামকৃষ্ণ মিশনসহ দেশের কয়েকটি স্থানে আগামীকাল মহাঅষ্টমীর দিনে কুমারী পূজা অনুষ্ঠিত হবে।

জাতীয় পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দাস গণমাধ্যমকে জানান, ১৪ দলীয় জোটের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ আজ ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন।

আজ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন।

জাতীয় পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি সাংবাদিক স্বপন কুমার সাহা গণমাধ্যমকে বলেন, শারদীয় দুর্গোৎসবের দ্বিতীয় দিন আজ সকালে ঢাকেশ্বরী জাতীয় মন্দির মেলাঙ্গণে মহাসপ্তমীর বিহিত পূজা ও দুপুরে ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়। এছাড়া বেলা সাড়ে ১০টায় দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়। রাজধানীর রামকৃষ্ণ মিশনসহ দেশের কয়েকটি স্থানে আগামীকাল কুমারী পূজা অনুষ্ঠিত হবে।

আগামীকাল বুধবার মহাষ্টমীতে সকাল ৯টা ৫৭ মিনিটের মধ্যে মহাষ্টমীর বিহিত পূজা, দুপুরে মহাষ্টমীর মহাপ্রসাদ বিতরণ এবং কেন্দ্রীয় কারাগারে কারাবন্দীদের মধ্যে বেলা ১১টায় খাদ্য বিতরণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা