kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

বিমানবাহিনী প্রধান দেশে ফিরেছেন

নিজস্ব প্রতিবেদক    

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:৫৪ | পড়া যাবে ১ মিনিটে



বিমানবাহিনী প্রধান দেশে ফিরেছেন

এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। ফাইল ছবি

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এলাকা সফর ও সেখানে নিজ বাহিনীর সদস্যদের কার্যক্রম পরিদর্শন শেষে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত দেশে ফিরেছেন। এ সফরে তিনি চার সদস্যের একটি বিএএফ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। 

আইএসপিআর জানায়, সফরকালে বিমানবাহিনী প্রধান জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এলাকা ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে অনুষ্ঠিত বিমানবাহিনী কন্টিনজেন্টের মেডেল প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন করেন। এই প্যারেডের মাধ্যমে বিমানবাহিনীর ৩১৬ জন শান্তিরক্ষী জাতিসংঘ মিশনে অসাধারণ সাফল্য ও দক্ষতার জন্য জাতিসংঘ পদক পেল। 

এ ছাড়া বিমানবাহিনী প্রধান মালিতে নিয়োজিত বিমান বাহিনীর কন্টিনজেন্ট পরিদর্শন ও কন্টিনজেন্টের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। সফরকালে বিমানবাহিনী প্রধান জাতিসংঘের ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সঙ্গে শান্তিরক্ষা মিশনসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন। গত মঙ্গলবার তিনি দেশে ফেরেন।

বিমানবাহিনী প্রধানের এই সফর জাতিসংঘ মিশন এলাকায় কর্মরত বিমানবাহিনীর সদস্যদের মনোবল বৃদ্ধি ও  জাতিসংঘের সঙ্গে বাংলাদেশ বিমানবাহিনীর বর্তমান সহযোগিতা বৃদ্ধি ও ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ ও ত্বরান্বিত করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা