kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

টিসিবির ৪৭ শতাংশ ডিলার নিয়োগ ভিআইপি সুপারিশে!

নিজস্ব প্রতিবেদক   

১৪ জানুয়ারি, ২০১৮ ২৩:০৭ | পড়া যাবে ২ মিনিটে



টিসিবির ৪৭ শতাংশ ডিলার নিয়োগ ভিআইপি সুপারিশে!

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ৪৭ শতাংশ ডিলার নিয়োগ হয়েছে ক্ষমতাধর ভিআইপিদের সুপারিশে। আজ রবিবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন কমিটির সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, এনামুল হক, ওয়ারেসাত হোসেন বেলাল, মো. ছানোয়ার হোসেন ও লায়লা আরজুমান বানু এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, সারাদেশে ২ হাজার ৮৬১ জন ডিলারের মধ্যে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যদের সুপারিশে নিয়োগ পেয়েছেন ১ হাজার ৩৪৫ জন। এরমধ্যে ৬৯১ জনকে সরাসরি এবং ৬৫৪ জনকে সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের মাধ্যমে যাচাই করে নিয়োগ করা হয়েছে। অবশিষ্ট ডিলারদের তথ্যাদির সংশ্লিষ্ট জেলা প্রশাসকরা যাচাই করেছেন।

টিসিবির পাশাপাশি বৈঠকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ট্যারিফ কমিশনসহ অন্যান্য দপ্তরের কার্যক্রম নিয়েও আলোচনা হয়। এ সময় বিভিন্ন পণ্যে ভেজাল, ওজনে কম দেওয়াসহ ভোক্তাদের নানাবিধ প্রতারনা মোকাবেলার জন্য ভোক্তা অধিকার আইন অনুযায়ী নিয়মিত অভিযান পরিচালনার সুপারিশ করা হয়। দেশের বাইরে বিভিন্ন আন্তর্জাতিক মেলায় অংশ নেওয়ার ক্ষেত্রে নির্দিষ্ট মান বজায় রাখার পাশাপাশি সফরকারী দলে সংসদীয় কমিটির সদস্যদের অন্তর্ভুক্ত করার পরামর্শ দেওয়া হয়।

বৈঠকে আগামী শুক্রবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছে সংসদীয় কমিটি। তাদের জানানো হয়েছে, এ বছর মেলায় বিদেশি প্রতিষ্ঠানের মধ্যে ১৭টি দেশ থেকে মোট ৪৩টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। এ মেলায় প্রবেশের জন্য সংসদ সদস্যদের যথাসংখ্যক 'কমপ্লিমেন্টারি কার্ড' প্রদান করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা