kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

আসুন শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে শিশুদের জন্য সুন্দর পৃথিবী গড়ি : সিঙ্গাপুর পররাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৬ অক্টোবর, ২০১৬ ২২:১৬ | পড়া যাবে ২ মিনিটে



আসুন শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে শিশুদের জন্য সুন্দর পৃথিবী গড়ি : সিঙ্গাপুর পররাষ্ট্রমন্ত্রী

সিঙ্গাপুর পরররাষ্ট্র ও প্রতিরক্ষামন্ত্রী ড. মুহাম্মদ মালিকি বিন উসমান বলেছেন, আগামী দিনের শিশুদের জন্যই শান্তির পৃথিবী বিনির্মাণ করতে হবে। তিনি সিঙ্গাপুর ও বাংলাদেশের আলেমদের যৌথ মতবিনিময়ে সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, সিঙ্গাপুরে আমরাও সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি। আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের এক লাখ আলেমের স্বাক্ষরিত ফতোয়া বিশ্বশান্তি প্রতিষ্ঠায় অনেক বড় অবদান।

জনাব মালিকি মানবকল্যাণে শান্তির ফতোয়ার একটি প্রতিকি কপিও আনুষ্ঠানিকভাবে আল্লামা মাসঊদের হাত থেকে গ্রহণ করেন।

বিজ্ঞাপন


প্রথম বারের মতো বাংলাদেশ সফরে এসে বুধবার বিকালে সিঙ্গাপুরের এই পররাষ্ট্রমন্ত্রী রাজধানীর জামিআ ইকরা বাংলাদেশ পরিদর্শন, আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের সঙ্গে একান্ত বৈঠক ও শীর্ষ আলেমদের সঙ্গে মতবিনিময়কালে  সিঙ্গাপুর পরররাষ্ট্র ও প্রতিরক্ষামন্ত্রী ড. মুহাম্মদ মালিকি বিন উসমান সভায় এসব কথা বলেন।
বাংলাদেশ জমিয়তুল উলামা আয়োজিত মতবিনিময় সভাপতির আলোচনায় সিঙ্গাপুরের মানুষের প্রতি ভালোবাসা জানিয়ে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, সিঙ্গাপুরের একজন মন্ত্রী আমাদের আঙিনায় আসায় আজকে ঈদের মতো লাগছে। সিঙ্গাপুর ও বাংলাদেশের জনগণের মধ্যে ড. মালিকির আগমন সুসম্পর্ক রক্ষায় কাজ করবে। শান্তিপ্রতিষ্ঠায় আমরা সবাই একমত ও ঐকমত্যে ভিত্তিতে এগিয়ে যেতে চাই।
আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, মাওলানা শামসুল হুদা খান, মুফতি আবদুল কাইউম খান, মুফতি গোলামুর রহমান, মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, মাওলানা আবদুর রহীম কাসেমী, মাওলানা আরীফ উদ্দীন মারুফ, মাওলানা ব্যারিস্টার জুনুদ উদ্দীন মাকতুম, মুফতি ইবরাহীম শিলাস্থানী, মাওলানা সদরুদ্দীন মাকনুন প্রমুখ।
অনুষ্ঠানে মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, সিঙ্গাপুরের বাংলাদেশস্থ রাষ্ট্রদূত জনাব চেন হেন উইন, ঢাকায় দায়িত্বপ্রাপ্ত কনসূল ডেইরি লিও, মি. উইলিয়াম চেক, টেরেন্স টেন।

 



সাতদিনের সেরা