kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

আমাদের লক্ষ্য ডিজিটাল বাংলাদেশ গড়া : তারানা হালিম

কালের কণ্ঠ অনলাইন   

৩০ নভেম্বর, -০০০১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আমাদের লক্ষ্য ডিজিটাল বাংলাদেশ গড়া : তারানা হালিম

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত ও জনবান্ধব প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে ব্যবসায়ীদের পাশে চাইলেন ওই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম। মতিঝিলে ফেডারেশন ভবনে আজ বুধবার দেশের ৬৪ জেলায় অবস্থিত চেম্বার অ্যান্ড কর্মাসের সঙ্গে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ভিডিও কনফারেন্স নেটওয়ার্কিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ সব কথা বলেন তিনি। এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে তারানা হালিম বলেন, আমরা ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে সৎভাবে সাফল্য অর্জন করতে চাই। ডাক ও টেলিযোগাযোগ সেক্টরে কিছু সমস্যা রয়েছে, কিন্তু আমাদের লক্ষ্য হচ্ছে ডিজিটাল বাংলাদেশ গড়া। এই লক্ষ্য অর্জনে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দুর্নীতির ব্যাপারে জিরো টলারেন্স অবস্থান ব্যক্ত করে তারানা হালিম বলেন, আমি এই শিল্পকে দুর্নীতিমুক্ত করতে চাই। দুর্নীতির ব্যাপারে আপনাদের কোনো অভিযোগ থাকলে অনুগ্রহ করে আমাকে জানান। দুর্নীতিমুক্ত মন্ত্রণালয় প্রতিষ্ঠার ক্ষেত্রে আমাকে সহায়তা করুন।

অনুষ্ঠানে জানানো হয়, আগামী ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন সংস্থার পক্ষ থেকে অ্যাওয়ার্ড দেওয়া হবে। অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, আমাদের অর্থনৈতিক কর্মকাণ্ডে নারীদের অংশগ্রহণ অনেক কম। তথ্যপ্রযুক্তি নারীদের অর্থনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হওয়ার সুযোগ করে দিয়েছে। আগামী ২০১৮ সালের মধ্যে আইসিটি খাতে ১০ লাখ নতুন কর্মসংস্থান করা হবে। প্রতিবছর ইন্টারনেটে ১ কোটি গ্রাহক যুক্ত করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।
 

মন্তব্য



সাতদিনের সেরা