kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

দুবাই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশির কৃতিত্ব

অনলাইন ডেস্ক   

২০ এপ্রিল, ২০২২ ১৯:০৮ | পড়া যাবে ২ মিনিটে



দুবাই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশির কৃতিত্ব

দুবাই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়েছে। ২৫তম এ প্রতিযোগিতায় দশম স্থান অধিকার করেন বাংলাদেশের মুহাম্মদ তাওহিদুল ইসলাম বিন উবায়দুল্লাহ। গত শুক্রবার (১৫ এপ্রিল) দুবাইয়ের আল মামজার এলাকায় প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে সনদ ও পুরস্কারের অর্থ তুলে দেন আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মুহাম্মদ বিন রাশিদ আলে মাকতুম।  

বর্ণাঢ্য এ আয়োজনে ২৫তম পর্বের ইসলামী ব্যক্তিত্ব হিসেবে মদিনার শাইখুল কুররা ও প্রবীণ শিক্ষক শায়খ ইবরাহিম বিন আল আখদারকে সম্মাননা দেওয়া হয়।

বিজ্ঞাপন

তিনি সৌদি আরবের বিশিষ্ট আলেমদের একজন। মক্কার মসজিদুল হারামের ইমাম হওয়ার পাশাপাশি তিনি মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয় ও রিয়াদের ইমাম মুহাম্মদ বিন সাউদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা করেন।  

আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন আলজেরিয়ার বুকার আবদুল হাদি রাজি, দ্বিতীয় স্থান অধিকার করেছেন সেনেগালের আলহাজ শেখ জাহ, তৃতীয় স্থান অধিকার করেন মিসরের নাদি সায়িদ জাবির মুহাম্মদ এবং চতুর্থ স্থান অধিকার করেছেন যুক্তরাষ্ট্রের আবরার মুহাম্মদ জামালুদ্দিন। পঞ্চম স্থান অধিকার করেন মৌরতানিয়ার মুসা আহমদ আয়াল।

এ প্রতিযোগিতায় ষষ্ঠ স্থান অধিকার করেন ভারতের জাইনুল আবিদনি ও সপ্তম স্থান অধিকার করেন রুওয়ান্ডার হুসাইন বিজ। নবম স্থান অধিকার করেন ইথিওপিয়ার ইবরাহিম খাইরুদ্দিন মুহাম্মদ এবং দশম স্থান অধিকার করেন বাংলাদেশের মুহাম্মদ তাওহিদুল ইসলাম।  

হাফেজ তাওহিদুল ইসলাম ঢাকার মারকাজুল তাহফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদরাসার ছাত্র। ২০০৮ সালে হিফজুল কোরআন শেষ করেন তিনি।

 



সাতদিনের সেরা