kalerkantho

রবিবার । ৯ মাঘ ১৪২৮। ২৩ জানুয়ারি ২০২২। ১৯ জমাদিউস সানি ১৪৪৩

আমিরাতের জাতীয় দিবসে ৮৭০ বন্দির মুক্তি

অনলাইন ডেস্ক   

২৮ নভেম্বর, ২০২১ ১৭:৫০ | পড়া যাবে ২ মিনিটে



আমিরাতের জাতীয় দিবসে ৮৭০ বন্দির মুক্তি

জাতীয় দিবস উপলক্ষে ৮৭০ বন্দিকে মুক্তি দিচ্ছে সংযুক্ত আমিরাত। আমিরাতের ৫০তম জাতীয় দিবসের স্মরণীয় মুহূর্তে এ নির্দেশনা দেন দেশটির প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান। দ্য ন্যাশনাল নিউজ এ তথ্য জানিয়েছে।  

আগামী ২ ডিসেম্বর জাতীয় দিবসের সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে যাচ্ছে আমিরাত।

বিজ্ঞাপন

স্মরণীয় এ সময়ে  বিভিন্ন অপরাধে সাজাপ্রাপ্ত বন্দিদের মুক্তি দেওয়া হচ্ছে। বন্দিদের মুক্তি দিয়ে স্বাভাবিক জীবন ফিরে আসার সুযোগ দেওয়াই মানবিক উদ্যোগের প্রধান লক্ষ্য। এ ছাড়া পরিবারের দুঃখ-কষ্ট দূর করতে বন্দিদের ঋণ পরিশোধ করা হবে বলে জানা যায়।

দেশটির আজমান শহরের শাসক ও সুপ্রিম কাউন্সিলের সদস্য শেখ হুমাইদ বিন রশিদ আল নুয়াইমি দেশের ৫০তম জাতীয় দিবসে ৪৩ বন্দির মুক্তির নির্দেশনা দিয়েছেন। কারাগারে থাকাকালে সুন্দর আচার-ব্যবহারের জন্য প্রতি বছর বন্দিদের মুক্তি দিয়ে থাকে আমিরাত সরকার।

আজমান পুলিশের প্রধান মেজর জেনারেল শেখ সুলতান আল নুয়াইমি বন্দিদের মুক্তি দেওয়ার নির্দেশনার জন্য শেখ হুমাইদকে ধন্যবাদ জানিয়েছেন। এ ছাড়া ক্ষমা পাওয়া বন্দিদের মুক্তির পরিকল্পনা শিগগির বাস্তবায়ন হবে বলে জানান তিনি।

প্রতিবছর রমজান মাস, পবিত্র ঈদুল ফিতর ও অন্যান্য সরকারি ছুটি ও উৎসব উপলক্ষে হাজার হাজার বন্দিকে মুক্ত করে থাকে আমিরাত সরকার। আর তাই পুলিশ এবং প্রসিকিউশন বিভাগ একসঙ্গে কাজ করে দ্রুত মুক্তির উপযুক্ত বন্দিদের তালিকা তৈরি করে থাকে। সাধারণত কম গুরুতর অপরাধে শাস্তিপ্রাপ্ত বন্দিদের এ তালিকায় অন্তর্ভুক্ত করা হয়।  

সূত্র : দ্য ন্যাশনাল নিউজ।



সাতদিনের সেরা