kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

দেড় বছর পর সৌদির মসজিদে কোরআন হিফজের কার্যক্রম চালুর নির্দেশ

অনলাইন ডেস্ক   

১৪ অক্টোবর, ২০২১ ১৬:২১ | পড়া যাবে ২ মিনিটে



দেড় বছর পর সৌদির মসজিদে কোরআন হিফজের কার্যক্রম চালুর নির্দেশ

করোনাকালের দেড় বছর পর সৌদির মসজিদে পবিত্র কোরআন হিফজের কার্যক্রম পুনরায় চালুর নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও নারীদের কোরআন শিক্ষা কেন্দ্র পুনরায় চালুর নির্দেশ দিয়েছেন সৌদির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী আবদুল লতিফ আল শেখ। সৌদি গেজেট সূত্রে এ খবর জানা যায়।

এক বিবৃতিতে সৌদির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে পরিচালিত সব মসজিদে স্বাস্থ্যবিধি মেনে কোরআন হিফজের কার্যক্রম পুনরায় চালুর নির্দেশ দেওয়া হয়। নারীদের কোরআন শিক্ষা কেন্দ্রগুলোও পুনরায় চালু করতে বলা হয়। 

মসজিদে কোরআন হিফজের কার্যক্রমে অংশ নিতে করোনা টিকা নিয়ে ‘তাওয়াক্কালনা’ অ্যাপে নিবন্ধন করে স্বাস্থ্যের ইমিউনিটির তথ্য থাকতে হবে। টিকান না নিয়ে হিফজ কার্যক্রমে অংশ নেওয়া যাবে না বলে জানিয়েছেন সৌদি মন্ত্রী আল শেখ। এছাড়াও মসিজেদের সব কার্যক্রমে সব ধরনে সতর্কতামূলক স্বাস্থ্যবিধি অনুসরণ করেই অংশ নিতে হবে বলে তিনি জানান। 

২০২০ সালের ৯ মার্চ করোনা সংক্রমণ রোধে সৌদির মসজিদে সব ধরনের কার্যক্রম স্থগিত ঘোষণা করেন সৌদ মন্ত্রী আল শেখ। সেই সময়ের জরুরি নির্দেশনায় মসজিদের ভেতর ধর্মীয় ক্লাস, আলোচনা, নারীদের কোরআন শিক্ষা কেন্দ্রসহ কোরআন হিফজের কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। 

সূত্র : সৌদি গেজেট 



সাতদিনের সেরা