kalerkantho

বুধবার । ২০ শ্রাবণ ১৪২৮। ৪ আগস্ট ২০২১। ২৪ জিলহজ ১৪৪২

বেলজিয়ামের ইমাম হাতিপ হাই স্কুলে সমাপনী অনুষ্ঠান

অনলাইন ডেস্ক   

২১ জুন, ২০২১ ১৭:২০ | পড়া যাবে ২ মিনিটে



বেলজিয়ামের ইমাম হাতিপ হাই স্কুলে সমাপনী অনুষ্ঠান

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের আনাতোলিয়া ইমাম হাতিপ হাই স্কুল সম্পন্নকারী শিক্ষার্থীদের সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। তুরস্ক পরিচালিত এই প্রতিষ্ঠানের সমাবর্তন অনুষ্ঠান বেলজিয়াম ও তুরস্কের জাতীয় সঙ্গীত এবং পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। গত শনিবার (১৯ জুন) স্কুলের ষষ্ঠ ব্যাচের সমাপনী শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়।

ব্রাসেলসে তুর্কি দূতাবাসের শিক্ষা বিষয়ক উপদেষ্টা নেসলিহান কারাতাশ দোরমুস ও আনাতোলিয়া স্কুলের পরিচালক আবদুল্লাহ কোকনার সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে কোকনার বলেন, 'তুরস্কের ইমাম হাতিপ হাই স্কুল ইউরোপে উন্নত শিক্ষা প্রসারে ব্যাপক সাফল্য অর্জন করেছে। এসব প্রতিষ্ঠানের অধিকাংশ শিক্ষার্থী উচ্চশিক্ষা অর্জনে তুরস্কে পাড়ি জমায়।'

হাই স্কুলের ইসলামী শরিয়াহ বিষয়ের শিক্ষার্থী ছিলেন মারওয়া কায়া। ইমাম হাতিপ হাইস্কুলে উচ্চমাধ্যমিকের পড়াশোনা শেষ করতে পেরে নিজের আনন্দ প্রকাশ করেন তিনি। 'আমরা ভালোবাসাপূর্ণ একটি পরিবেশে এখানে ইসলামী শরিয়াহ বিভাগে পড়াশোনা করেছি। প্রিয় প্রতিষ্ঠানটি আমাদের কাছে পরিবারের চেয়ে কোনো অংশে কম নয়।'

২০১২ সালে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে আনাতোলিয়া ইমাম হাতিপ হাই স্কুল ফর ইমাম অ্যান্ড প্রিসার্চ প্রতিষ্ঠা করা হয়। আধুনিক ও ধর্মীয় শিক্ষার প্রসারে তুরস্কসহ বিশ্বের বিভিন্ন দেশে স্কুলটির শাখা রয়েছে।
সূত্র : আনাদোলু এজেন্সি



সাতদিনের সেরা