kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

মসজিদে আকসায় ইসরায়েলের হামলায় আল আজহারের গ্র্যান্ড ইমামের নিন্দা

অনলাইন ডেস্ক   

৯ মে, ২০২১ ১৪:০৩ | পড়া যাবে ২ মিনিটে



মসজিদে আকসায় ইসরায়েলের হামলায় আল আজহারের গ্র্যান্ড ইমামের নিন্দা

আল আজহার বিশ্ববিদ্যালয়ের প্রধান ইমাম ড. আহমদ তাইয়েব।

মুসলিমদের তৃতীয় সম্মানিত স্থান মসজিদে আকসার মুসল্লিদের ওপর ইসরায়েলি সেনাদের হামলার প্রতিবাদ জানিয়েছে মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের প্রধান ইমাম ড. আহমদ তাইয়েব। শুক্রবার বিকালে মসজিদে আকসার মুসল্লিদের ওপর দখলদার ইসরায়েলি সেনারা হামলা চালায়। এতে দুই শতাধিক মুসল্লি আহত হন। 

গত কয়েক দিন জেরুজালেমের শাইখ আল জাররাহ অধিবাসাীদের উচ্ছেদ করে এলাকাটিতে  নিজেদের দখলদারিত্ব প্রতিষ্ঠা করতে চাইছে ইসরায়েল। আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ইসরায়েলের অবৈধ দখলদারিত্বের বিরুদ্ধে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাগুলো এর প্রতিবাদ জানায়। 

শাইখুল আজহার ড. আহমদ তাইয়েব বলেন, 'মসজিদুল আকসার নিরীহ মুসল্লিদের ওপর হামলা পবিত্র স্থানের সম্মাননা লঙ্ঘনের শামিল ও শাইখ আল জাররাহ এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভে ইসরায়েলি সেনাদের আক্রমণ সুস্পষ্ট জায়নবাদী সন্ত্রাসী হামলা'।

শাইখুল আজহার ভেরিফাইড ফেসবুজ পেজে আরো লেখেন, দখলদার ইহুদিদের হাতে নিপীড়িত ফিলিস্তিনি জনগণের সঙ্গে আল আজহার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা সংহতি প্রকাশ করছে। এছাড়াও তিনি মহান আল্লাহর কাছে ফিলিস্তিনি জনগণের বিজয় ও সাহায্য কামনা করেন। 

এদিকে ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলারসের পক্ষ থেকে বিশ্ব নেতৃবৃন্দকে জেরুজালেম ও মসজিদে আকসায় ইসরায়েলের অবৈধ দখলদারিত্ব বন্ধ করে ফিলিস্তিনিদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানানো হয়। 



সাতদিনের সেরা