kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

অনলাইনে আল আকসা সপ্তাহ পালনের উদ্যোগ

অনলাইন ডেস্ক   

৫ মার্চ, ২০২১ ১৬:২৮ | পড়া যাবে ২ মিনিটে



অনলাইনে আল আকসা সপ্তাহ পালনের উদ্যোগ

ছবি - সংগৃহীত।

ফিলিস্তিন ইস্যুর ন্যায্য নিষ্পত্তির দাবীতে আল আকসা মসজিদের প্রতি সংহতি প্রকাশ করে আল আকসা সপ্তাহ পালন শুরু করতে যাচ্ছে ব্রিটেন ভিত্তিক সংগঠন ফ্রেন্ডস অব আল আকসা। আরবি মাস রজবের শেষ সপ্তাহ অনুসারে আগামী ৬-১২ মার্চ আল আকসা সপ্তাহ পালনের কথা জানিয়েছে সংগঠনটি। 

বিশ্বের যেকোনো প্রান্তে থাকা আল আকসা মসজিদের প্রতি সহানুভূতিশীল সবাইকে অনলাইনে সংহতি জানিয়ে প্রোগ্রামে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়। 

মুসলিমদের তৃতীয় সম্মানিত ভূমি আল আকসা আন্তর্জাতিক সংহতি প্রোগ্রাম আয়োজনে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিকভাবে বিভিন্ন ওয়ার্কশপ ও আলোচনা সভা আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়। আন্তর্জাতিক সম্প্রদায়ের মধ্যে আল আকসা মসজিদ রক্ষায় সবার মধ্যে সচেতনতা তৈরি ও বৃহত্তর জনমত গড়ে তুলতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

ফ্রেন্ডস অব আল আকসার প্রধান ড. ইসমাইল প্যাটেল বলেন, আল আকসা আন্তর্জাতিক সপ্তাহ আয়োজনের মূল উদ্দেশ্য হলো, আল আকসা বিষয়ক যেকোনো কার্যক্রমে বিশ্বের যেকোনো প্রান্তের মানুষ এতে অংশগ্রহণের সুযোগ পাবে এবং এর সমর্থন ও প্রচারে অংশ নিতে পারবে।

আল আকসার সংহতি জানাতে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে হ্যাশট্যাগ লাভ আকসা শুরু করা হয়েছে বলে জানিয়েছেন ফ্রেন্ডস অব আল আকসার প্রধান ড. ইসমাইল প্যাটেল। এছাড়াও বিশ্বের সব মসজিদে আগামী শুক্রবার (১২ মার্চ) আল আকসা মসজিদের পক্ষে প্রচারণা চালাতে ইসরা ও মিরাজ বিষয় আলোচনার আহ্বান করেন। 

সূত্র : আনাদোলু এজেন্সি

মন্তব্য



সাতদিনের সেরা