kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

টিকা বিষয়ক ভুল তথ্য বন্ধে

যুক্তরাজ্যে প্রথম যে মসজিদে করোনার টিকা দেওয়া হয়

অনলাইন ডেস্ক   

২২ জানুয়ারি, ২০২১ ১৪:৩০ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাজ্যে প্রথম যে মসজিদে করোনার টিকা দেওয়া হয়

যুক্তরাজ্যের বার্মিংহামের একটি মসজিদে করোনার টিকাকেন্দ্র হিসেবে কার্যক্রম শুরু হয়েছে। যুক্তরাজ্যে টিকাকেন্দ্র হিসেবে ব্যবহার হওয়া এটিই প্রথম মসজিদ। 

গতকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) যুক্তরাজ্যে শুরু হওয়া ৬৫ টি নতুন করোনা টিকাকেন্দ্রের একটি ছিল বার্মিংহামের আল আব্বাস ইসলামিক সেন্টার।

বার্মিংহামের বালসাল হিলের আল আব্বাস ইসলামিক সেন্টারে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। এখানে প্রতিদিন প্রায় পাঁচ শতাধিক লোককে টিকা দেওয়া হয়। 

ইসলামিক সেন্টারের ইমাম শায়খ নুরু মুহাম্মদ আশা প্রকাশ করে বলেন, টিকা ইসলামে নিষিদ্ধ বলে ভুল তথ্য বন্ধে সহায়তা করবে। 

ন্যাশনাল হেলথ সার্ভিস জানায়, ভুল তথ্য সরবরাহের কারণে যুক্তরাজ্যে বসবাসরত দক্ষিণ এশিয়ার লোকদের মধ্যে টিকা প্রত্যাখ্যানের আশংকা আছে। 

শায়খ নুরু আরো বলেন, ‌‌‌‌‌‌‌‌‌‘ভুল তথ্যকে না বলা ও টিকা গ্রহণকে হ্যাঁ বলার জন্য মুসলিম ভাই-বোনদের কাছে এটি একটি সুদৃঢ় বার্তা বহন করে।’ 

তিনি আরো বলেন, ‘মুসলিম স্কলাররা আমাদেরকে টিকা গ্রহণে উদ্বুদ্ধ করেছেন। কারণ ইসলামে মানব জীবনের গুরুত্ব সর্বাধিক।’ 

মসজিদের ট্রাস্টি ও বার্মিংহাম ক্লিনিকেল কমিশনিং গ্রুপের সদস্য ডা. রিজওয়ান আলিদিনা বলেন, ‘স্থানটির গুরুত্ব খুবই স্পষ্ট। বিশেষত এ সময় মুসলিমরা খুবই কম টিকা গ্রহণ করা জনগোষ্ঠীর অন্যতম।’

তিনি আরো বলেন, ‘মসজিদকে টিকা কেন্দ্র হিসেবে গ্রহণ করায় খুবই ভালো সাড়া পাওয়া গেছে। এখানে প্রতিদিন তিন শ থেকে পাঁচ শ লোককে টিকা দেওয়া হবে।’

বার্মিংহাম মসজিদে প্রথম টিকা নেওয়া ডা. মাসুদ আহমদ সবার উদ্দেশ্যে একটি বার্তায় বলেন, এটি অনেক নিরাপদ। সবার এ টিকা নেওয়া উচিত। 

সূত্র : বিবিসি

মন্তব্য



সাতদিনের সেরা