kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

কুয়েতে করোনা টিকার প্রয়োগ শুরু

অনলাইন ডেস্ক   

২৫ ডিসেম্বর, ২০২০ ১৩:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



কুয়েতে করোনা টিকার প্রয়োগ শুরু

টিকা নিচ্ছেন কুয়েতের প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল খালেদ আল সাবাহ

কুয়েতে করোনার টিকা প্রদান শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার থেকে দেশটির নাগরিক ও বসবাসকারীদের মধ্যে টিকা দেওয়া শুরু করেছে কুয়েত সরকার।

কুয়েতের প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল খালেদ আল সাবাহ টিকার ডোজ গ্রহণ করেছেন। তিনি বলেন, ‘করোনার টিকা নিরাপদ এবং অনেক দেশ তা প্রয়োগের অনুমোদন দিয়েছে।’

গত বুধবার যুক্তরাষ্ট্রের ফাইজার ও জার্মানের বায়োএনটেকের যৌথ উদ্যোগে প্রস্তুত হওয়া টিকার এক লাখ ৫০ হাজার ডোজ আমদানি করেছে কুয়েত। একই দিন কাতারে করেনার টিকা প্রদান শুরু হয়েছে।

কুয়েতের স্বাস্থ্যমন্ত্রী ড. বাসেল আল সাবাহ বলেন, ‘মন্ত্রণালয় দেশের সব ব্যক্তিকে টিকা প্রদান নিশ্চিত করতে কাজ করছে। তবে বয়স্ক ব্যক্তি ও সম্মুখসারির যোদ্ধাদের প্রথমে করোনা টিকা দেওয়া হবে।’

কুয়েতের জনস্বাস্থ্য বিভাগরে পরিচালক ডা. ফাহাদ আল কিমলাস বলেন, করেনা টিকা নিতে আগ্রহীদেরকে টিকা গ্রহণের জন্য নির্দিষ্ট পক্রিয়ায় আবেদন করতে হবে।

প্রতি মাসে পুরো এক বছর ব্যাপী টিকা আমদানি করা হবে। সৌদি আরব ও আমিরাতসহ উপসাগরীয় অন্যান্য দেশ বছরব্যাপী করোনা টিকার আমদানি শুরু করে। টিকা বিষয়ক তথ্য জানতে কেবল স্বাস্থ্য কর্তৃপক্ষের তথ্যের ওপর নির্ভর করার অনুরোধ করেছে কুয়েতের স্বাস্থ্যবিভাগ।

কুয়েতে এখন পর্যন্ত এক লাখ ৪৮ হাজার জনের করোনা সনাক্ত হয়েছে এবং ৯২৪ জন মারা গিয়েছে।

সূত্র : এএফপি

মন্তব্য



সাতদিনের সেরা