kalerkantho

বুধবার। ৬ মাঘ ১৪২৭। ২০ জানুয়ারি ২০২১। ৬ জমাদিউস সানি ১৪৪২

যুবরাজের আমন্ত্রণে বাহরাইন সফর করবেন নেতানিয়াহু

অনলাইন ডেস্ক   

২৫ নভেম্বর, ২০২০ ১১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



যুবরাজের আমন্ত্রণে বাহরাইন সফর করবেন নেতানিয়াহু

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনয়ামিন নেতানিয়াহু বলেছেন, বাহরাইনের যুবরাজ সালমান আল খলিফার আমন্ত্রণে শিগগির তিনি দেশটিতে  সফর করবেন।

গত মঙ্গলবার (২৪ নভেম্বর) বাহরাইনের যুবরাজের আমন্ত্রণ পেয়ে টুইটারে প্রকাশিত ভিডিও বার্তায় একথা বলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু। খবর আলজাজিরার। 

নেতানিয়াহু বলেন, ‘আমরা সবাই চাই, শিগগির দেশ ও জনগনের সবাই শান্তির সুফল উপভোগ করুক। তাই তিনি (আল খলিফা) আমাকে আনুষ্ঠানিকভাবে বাহরাইন সফরের আমন্ত্রণ জানিয়েছেন। আমি এ সফর আনন্দচিত্তে উপভোগ করব।’

ইসরায়েলের সংবাদ মাধ্যম জানায়, গত রবিবার (২২ নভেম্বর) ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনয়ামিন নেতানিয়াহু গোপনে সৌদি আরব সফর করে যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের সঙ্গে সাক্ষাত করেছেন। অবশ্য বিষয়টি সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদি অস্বীকার করেন। তবে এ বিষয়ে নেতানিয়াহু এ বিষয়ে এখন পর্যন্ত কোনো কিছু বলেননি।

এর আগে গত ১৮ নভেম্বর ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক সম্পর্কের পর আনুষ্ঠানিকভাবে প্রথম বার ইসরায়েল সফর করেছে বাহরাইনের প্রতিনিধি দল। প্রতিনিধি দলে বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীও ছিলেন।

গত ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বাহরাইনও ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক সম্পর্কের চুক্তি স্বাক্ষর করে, যা যুক্তরাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় ওয়াশিংটনের হোয়াইট হাউজে অনুষ্ঠিত হয়।

সূত্র : আল জাজিরা

মন্তব্য



সাতদিনের সেরা