kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

আবুধাবি থেকে তেল আবিব ফ্লাইট চালু করবে আমিরাতের ইতিহাদ

অনলাইন ডেস্ক   

১৭ নভেম্বর, ২০২০ ১৭:০৩ | পড়া যাবে ২ মিনিটে



আবুধাবি থেকে তেল আবিব ফ্লাইট চালু করবে আমিরাতের ইতিহাদ

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক চুক্তি স্বাক্ষরের পর আগামী বছর থেকে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে সরাসরি তেলআবিবগামী ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে আমিরাতের বিমান সংস্থা ইতিহাদ এয়ারওয়েজ।

গতকাল সোমবার (১৬ নভেম্বর) ইতিহাদ এয়ারওয়েজের এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আবুধাবি ও ইসরায়েল আগামী ২৮ মার্চ থেকে ফ্লাইট চালু করবে। এতে উভয় দেশের অধিবাসীরা ইসরায়েলের ঐতিহাসিক স্থাপনা, সমুদ্র সৈকত, রেস্টুরেন্ট ও রাত্রিযাপনের সুযোগ পাবে। ইতিহাদের ওয়েবসাইটে টিকেট পাওয়া যাবে।

ফ্লাইট চালুর বিজ্ঞাপন প্রকাশ করে সংস্থাটি টুইটারে একটি ভিডিও শেয়ার করে। ভিডিওতে বিভিন্ন ভ্রমণ স্পট ও প্রতীকি চিহ্ন অঙ্কন করা হয়। তাতে ইহুদি ধর্মাবলম্বীদের বিতর্কিত ‘সেকেন্ড ট্যাম্পল’ -এর প্রতীকও দেওয়া হয়। অবশ্য আরবি সংবাদ ও যোগাযোগ মাধ্যমগুলোতে সমালোচনা তীব্র হলে ভিডিওটি মুছে ফেলা হয়।

ইহুদিদের দ্বিতীয় ট্যাম্পলটি রোমানরা খ্রিস্টপূর্ব ৭০ অব্দে ধ্বংস করে। ইহুদি ধর্মাবলম্বীদের বিশ্বাস মতে এর ধ্বংসাবশেষ বর্তমানের আল আকসা মসজিদ প্রাঙ্গণের নিচে আছে। জেরুজালেম শহরের অন্যান্য স্থাপনার মতো এর ধ্বংসাবশেষ মোটেও বিদ্যামান নেই। ইহুদিধর্মাবলম্বীরা এটিকে অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে দেখেন।

ইহুদি ধর্মাবলম্বীদের কাছে পরিচিত ট্যাম্পল মাউন্টকে জেরুজালেমের খ্রিস্টানরা অভিশপ্ত মনে করে ময়লা-আবর্জনার স্থান হিসেবে ব্যবহার করত। উমাইয়া খেলাফত পর্যন্ত স্থানটি এমনি চলতে থাকে। সপ্তম শতাব্দিতে উমাইয়া খলিফা কুব্বা সাখরা ও আল আকসা মসজিদ পুননির্মাণ করেন।

সূত্র : আল জাজিরা

মন্তব্য



সাতদিনের সেরা