kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

কোয়ারেন্টিন থেকে হাসপাতালে আলজেরিয়ার প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক   

২৮ অক্টোবর, ২০২০ ১৩:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



কোয়ারেন্টিন থেকে হাসপাতালে আলজেরিয়ার প্রেসিডেন্ট

আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদেল মাদজিদ তেবউন

আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদেল মাদজিদ তেবউনকে কোয়ারেন্টিন থেকে সেনা হাসপাতালের বিশেষায়িত শাখায় ভর্তি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৭ অক্টোবর) কোয়ারেন্টিন থাকাকালে স্বাস্থ্য অবস্থার অবনতি হলে চিকিৎসকদের পরামর্শক্রমে আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সের একটি সামরিক হাসপাতালে নেওয়া হয় তেবউনকে।  

করোনায় আক্রান্ত হয়েছেন কিনা তা স্পষ্ট না করলেও প্রেসিডেন্সি বিভাগের সূত্র দিয়ে দেশটির বার্তা সংস্থা এপিএস জানায়, ‘তাঁর স্বাস্থ্য স্থিতিশীল। এতে উদ্বেগের কিছু নেই। চিকিৎসাকেন্দ্র থেকে তিনি নিজের দৈনন্দিন কাজ সম্পন্ন করছেন।’

এর আগে গত শনিবার সহকর্মী জ্যেষ্ঠ কর্মকর্তাদের মধ্যে করোনা ছড়িয়ে পড়লে কোয়ারেন্টিন শুরু করেন আবদেলমাদজিদ তেবউন। তখন তিনি বলেন, ‘আমি সবাইকে নিশ্চিত করে বলছি, আমি সুস্থ ও ভালো আছি। আমার কাজ চালিয়ে যাচ্ছি।’

আলজেরিয়ার প্রেসিডেন্ট তেবউন করোনায় আক্রান্ত হলে সংক্রমিত স্বল্প কয়েকজন বিশ্বনেতার তালিকায় থাকবেন তিনি। এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ও ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বোলসোনারো করোনায় আক্রান্ত হয়েছেন।

আলজেরিয়ার গুরুত্বপূর্ণ মুহূর্তে হাসপাতালে ভর্তি হতে হয়েছে আবদেলমাদজিদ তেবউনকে। তিনি গত বছর দেশটির ব্যাপক বিক্ষোভের পর সংবিধান পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় আসেন। ওই বিক্ষোভে ২০ বছর পর ক্ষমতাচ্যুত হন আবদেল আজিজ বুতেফ্লিকা।

গত বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনের পর নতুন সংবিধান নিয়ে কাজ শুরু করেন আবদেলমাদজিদ তেবউন। এতে প্রেসিডেন্ট নির্বাচনের মেয়াদ সীমিত করার পাশাপাশি পার্লামেন্ট ও বিচারব্যবস্থা শক্তিশালী করার কথা বলা হয়েছে।

তেল ও গ্যাস থেকে আয় কমে যাওয়ায় আলজেরিয়া দীর্ঘদিন ধরেই অর্থনৈতিক সমস্যায় রয়েছে। করোনা মহামারিতে দেশটির অর্থনীতি আরও বিপর্যস্ত হয়ে পড়েছে।

দেশটিতে ৫৫ হাজারের বেশি করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আর মারা গেছে দুই হাজারের বেশি মানুষ।

মন্তব্য



সাতদিনের সেরা