kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে গাজায় মানববন্ধন

অনলাইন ডেস্ক   

২৫ অক্টোবর, ২০২০ ১৬:১৮ | পড়া যাবে ২ মিনিটে



ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে গাজায় মানববন্ধন

মহানবী মুহাম্মাদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশ করে ফরাসি প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাখোঁর ইসলামের মহানবীকে অবমাননার প্রতিবাদে মানববন্ধন করেছে ফিলিস্তিনের গাজা উপত্যাকায়।

গতকাল শনিবার (২৪ অক্টোবর) ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কটূক্তি করায় প্রতিবাদে গাজা উপত্যাকার রাফাহ অঞ্চলে মানববন্ধন ও মিছিল করে হামাস সমর্থকরা।

প্রতিবাদ মিছিলে হামাসের নেতৃস্থানীয় কর্মকর্তা জুময়াহ গুল বলেন, ‘ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাখোঁর ধৃষ্টতাপূর্ণ বক্তব্য ও ফরাসি পত্রিকা চার্লি এবদোতে প্রকাশিত ব্যঙ্গচিত্রের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাই।

তিনি আরো বলেন, ‘ইসলাম ও মুসলিমদের প্রতি যেকোনো স্পর্ধার বিরুদ্ধে ফিলিস্তিনবাসী তীব্র নিন্দা জানায়। ইসলামের প্রতি বিদ্বেষ প্রকাশ করা এমন বক্তব্য চরম ঘৃণা ও বিদ্বেষ ছড়াতে সহায়তা করবে।’

তিনি বলেন, ‘ম্যাখোঁর আক্রমণাত্বক বক্তব্য মুসলিমদের অন্তরকে আঘাত করেছে। নিজ বক্তব্যের প্রত্যাহার করে ক্ষমা প্রার্থনা করা উচিত ফরাসি প্রেসিডেন্টের।’

গত বুধবার (২২ অক্টোবর) ফরাসি প্রেসিডেন্ট ম্যানুয়েল ম্যাখোঁ এক সংবাদ সম্মেলনে বলেন, ‘ফ্রান্স কখনো কার্টুন (মহানবীর ব্যঙ্গচিত্র) আঁকা থেকে বিরত থাকবে না।’ তাঁর বক্তব্যের পর পুলিশের প্রহরায় প্যারিসের বড় বড় দালানে চার্লি এবদোতে প্রকাশিত ব্যঙ্গচিত্র রাতেরবেলা প্রকাশ করা হয়।

সূত্র : আনাদোলু এজেন্সি

মন্তব্য



সাতদিনের সেরা