kalerkantho

শুক্রবার। ১৯ অগ্রহায়ণ ১৪২৭। ৪ ডিসেম্বর ২০২০। ১৮ রবিউস সানি ১৪৪২

আমিরাত ও ইসরায়েলের মধ্যে বাণিজ্যিক ফ্লাইট চালুর চুক্তি কাল

অনলাইন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০২০ ১০:০৭ | পড়া যাবে ১ মিনিটে



আমিরাত ও ইসরায়েলের মধ্যে বাণিজ্যিক ফ্লাইট চালুর চুক্তি কাল

স্বাভাবিক সম্পর্ক চুক্তি স্বাক্ষরের পর আজ বাণিজ্যিক ফ্লাইট চালু করতে দ্বি-রাষ্ট্রীয় চুক্তি স্বাক্ষর করতে যাচ্ছে ইসরায়েল ও আরব আমিরাত।

আগামীকাল মঙ্গলবার (১৮ অক্টোবর) ২৮ সপ্তাহের জন্য বাণিজ্যিক ফ্লাইট চালুর চুক্তি স্বাক্ষর করবে ইসরায়েল ও আরব আমিরাত। ইসরায়েলের বেন গুরিওন বিমানবন্দর এবং দুবাই ও আবুধাবির মধ্যে বিশেষ বিমানের ফ্লাইট শুরু হবে। ইসরায়েলের যোগাযোগ মন্ত্রণালয় এ খবর নিশ্চিত করে।

চুক্তি অনুসারে ইসরায়েলের দক্ষিণাঞ্চলের বিমানবন্দর ১০ সপ্তাহের জন্য কার্গো ফ্লাইট এবং অনির্দিষ্ট চার্টার ফ্লাইট চলাচলের অনুমোদন পাবে।

বিমান চলাচল বিষয়ক চুক্তিটি ইসরায়েলের বেন গুরিওন বিমানবন্দরে সম্পন্ন হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে উভয় দেশের মধ্যে বিমান চলাচল শুরু হতে পারে বলে জানায় ইসরায়েলের যোগাযোগ মন্ত্রণালয়।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের পৃষ্ঠপোষকতায় ইসরায়েল ও আরব আমিরাতের মধ্যে স্বাভাবিক সম্পর্কের ঘোষণা হয়। এরপর বাহরাইনও ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক সম্পর্কের ঘোষণা দেয়। ১৫ সেপ্টেম্বর ওয়াশিংটনের হোয়াইট হাউসে দেশ তিনটির প্রতিনিধিরা আনুষ্ঠানিকভাবে স্বাভাবিক সম্পর্ক চুক্তি স্বাক্ষর করে।

সূত্র : আরব নিউজ।

মন্তব্য



সাতদিনের সেরা