kalerkantho

মঙ্গলবার । ২৯ নভেম্বর ২০২২ । ১৪ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

শহর আলীর অন্য রকম ভালোবাসা

ফিরোজ গাজী, যশোর   

২৪ নভেম্বর, ২০২২ ১১:১৮ | পড়া যাবে ২ মিনিটে



শহর আলীর অন্য রকম ভালোবাসা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার ভক্ত শহর আলী। যশোরে আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে অন্য রকম এই নৌকায় চড়ে সড়কপথে মাগুরা থেকে এসেছেন। গতকাল তোলা। ছবি : কালের কণ্ঠ

শহর আলী। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ভক্ত বয়স্ক এই মানুষটি অন্য রকম এক নৌকায় চড়ে সড়কপথে মাগুরা থেকে যশোর এসেছেন। তাঁর নৌকার সামনে ওড়ানো জাতীয় পতাকা। পাশেই শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর ছবি।

বিজ্ঞাপন

নৌকার সামনে-পেছনে সুতা দিয়ে ঝোলানো লাল-সবুজ কাগজের নিশান। নৌকার মাঝামাঝি একপাশে পদ্মা সেতুসহ শেখ হাসিনার পোস্টার। নৌকার পেছনে হাল ধরে আছে একটি বড় সাইজের পুতুল।

নৌকায় চড়ে আসা মানুষটির গলায় ঝুলছে দোতারা। মাথায় বাঁধা লাল-সবুজের পতাকা। তাঁর যশোর আসার উদ্দেশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় অংশ নেওয়া। গান-বাজনা করে মানুষকে আনন্দ দেওয়া। তাঁর নৌকাটি তৈরি ৮০ সিসির একটি মোটরসাইকেলের ওপর। এই নৌকায় চড়েই তিনি গতকাল বুধবার সড়কপথে যশোর এসেছেন।

সন্ধ্যায় শহরের মুজিব সড়কে কথা হয় তাঁর সঙ্গে। তিনি জানালেন, মাগুরা জেলার শালিখা থানার সরসুনা গ্রামে তাঁর বাড়ি। ২০ হাজার টাকা দিয়ে মোটরসাইকেলটি কিনেছেন। এরপর তিনি বাঁশ ও কাপড় দিয়ে এই নৌকা তৈরি করেছেন।

তিনি আরো জানালেন, তিনি যেখানে প্রধানমন্ত্রীর জনসভার খবর পান সেখানেই এই নৌকায় চড়ে হাজির হন।

এর আগে তিনি পদ্মা সেতু উদ্বোধনের চার দিন আগেই সেখানে গিয়েছিলেন। উদ্বোধনের পর সেখান থেকে ফেরেন। তিনি বললেন, আমি দরিদ্র মানুষ। গান-বাজনা করে সংসার চলে, কিন্তু বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও দলকে ভালোবাসি। তাই যেখানে হাসিনা মায়ের জনসভা বা অনুষ্ঠানের খবর পাই, সেখানেই হাজির হই।



সাতদিনের সেরা