kalerkantho

বৃহস্পতিবার । ১ ডিসেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

মানসিক স্বাস্থ্য উন্নয়ন সচেতনতায় কমিউনিকেটরসের মাসব্যাপী ক্যাম্পেইন

অনলাইন ডেস্ক   

১৬ সেপ্টেম্বর, ২০২২ ০৪:২২ | পড়া যাবে ২ মিনিটে



মানসিক স্বাস্থ্য উন্নয়ন সচেতনতায় কমিউনিকেটরসের মাসব্যাপী ক্যাম্পেইন

কমিউনিকেটরসের মাসব্যাপী ক্যাম্পেইন

সারা বিশ্বের মতো আমাদের দেশেও আত্মহত্যার প্রবণতা দিন দিন বেড়ে চলেছে, যা এই করোনা মহামারির চেয়েও ভয়াবহ রূপ ধারণ করেছে। বিশেষ করে শিক্ষার্থীদের মধ্যে এই প্রবণতা বেশি লক্ষ্য করা যাচ্ছে। আত্মহত্যা প্রতিরোধে সচেতনতায় গত ১০ সেপ্টেম্বর ‘বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস’ সারা বিশ্বের মতো আমাদের দেশেও বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়।

সেই ধারাবাহিকতায় ‘আত্মহত্যা প্রতিরোধ’ কর্মসূচি হিসেবে সচেতনতামূলক একটি প্রচারণার আয়োজন করেছে বাংলাদেশি বিজ্ঞাপনী সংস্থা ‘কমিউনিকেটরস’।

বিজ্ঞাপন

এই বিষয়ে মাসব্যাপী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ‘বি দ্যা লাইট’ নামের সচেতনতামূলক প্রচারণা চালাবে সংস্থাটি।

গত ১৩ সেপ্টেম্বর বিকেল ৩টায় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির এনভাইরনমেন্টাল অ্যান্ড সোশ্যাল ক্লাবের সহযোগিতায় ক্যাম্পেইনটি আয়োজন করে কমিউনিকেটরস। ‘আন্তর্জাতিক আত্মহত্যা প্রতিরোধ সংস্থা’ ক্যাম্পেইনটিকে তাদের ওয়েব সাইটের মাধ্যমে স্বীকৃতি দিয়েছে।  

দেশের বিভিন্ন ফাউন্ডেশনের অংশগ্রহণ ক্যাম্পেইনটিতে ভিন্ন মাত্রা যোগ করেছিল। যাদের মধ্যে রয়েছে সামায়ান, নির্ভিক, ওয়াধওয়ানী, ওয়াক টু সেরিনিটি, জয়সান ইয়োগা, ফোর এমটিভি ইউএসএ।

ইয়োগা, মেডিটেশন, স্টোরি টেলিং, মিউজিক্যাল সেশন, প্যানেল ডিসকাশন, স্ট্যান্ডআপ কমেডি পারফরমেন্সসহ বিভিন্ন বিষয়ের সমন্বয়ে এই ক্যাম্পেইনটি সাজানো হয়েছিল। শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করেছেন। ক্যাম্পেইনটি মাসব্যাপী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আয়োজন করা হবে বলে জানিয়েছে সংস্থাটি। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা