kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০২২ । ১৭ আশ্বিন ১৪২৯ ।  ৫ রবিউল আউয়াল ১৪৪৪

যে ‘বদ অভ্যাস’ বদলাতে চান ইলন মাস্ক

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২২ ২০:০৯ | পড়া যাবে ২ মিনিটে



যে ‘বদ অভ্যাস’ বদলাতে চান ইলন মাস্ক

ইলন মাস্ক-ছবি: এএফপি

বিশ্বের শীর্ষ ধনীদের একজন ইলন মাস্ক। কয়েকবছর ধরে শীর্ষ ধনীদের তালিকায় প্রথম কয়েকটির মধ্যেই ওঠানামা করে তার নাম। তবে ব্যবসায়ী হিসেবে সফল হলেও নিজের দৈনন্দিন রুটিন নিয়ে সন্তুষ্ট নন মাস্ক। এ কারণে নিজের দৈনন্দিন জীবনের রুটিনে পরিবর্তন আনতে চান তিনি।

বিজ্ঞাপন

সম্প্রতি ফুল সেন্ড পডকাস্টকে দেওয়া এক সাক্ষাত্কারে উঠে এসেছে তথ্যটি।

প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান টেসলা ও স্পেসএক্স এর প্রধান নির্বাহী মাস্ক শুরুতেই নিজের রুটিনের যে জিনিসটি বদলাতে চান, তা হলো সকালে ঘুম থেকে ওঠার পরই মোবাইল ঘাঁটার অভ্যাস। এ ‘বাজে অভ্যাসটি’ তার স্বাস্থ্যের ওপর প্রভাব ফেলছে বলেই মনে করছেন মাস্ক।

ইলন মাস্ক বলেন, ‘আমার একটা বাজে অভ্যাস আছে। মনে হয় অনেকেরই এটা রয়েছে। তা হলো (সকালে উঠেই) তাত্ক্ষণিকভাবে ফোন হাতে নেওয়া  এটা আসলেই খারাপ অভ্যাস। ’

এর আগে জার্মান গাড়ি বিষয়ক ম্যাগাজিন অটোবিল্ডকে দেওয়া এক সাক্ষাত্কারে মাস্ক জানিয়েছিলেন, প্রতি দিন ইমেইল পড়ার পেছনে ৩০ মিনিট ব্যয় করে থাকেন তিনি। এখন তার বদলে ব্যায়ামের অভ্যাস করতে চাইছেন মার্কিন এ ধনকুবের।

ফুল সেন্ড পডকাস্টকে মাস্ক বলেন, ‘আমার ব্যায়াম করা দরকার। স্বাস্থ্য ভালো রাখতে হবে। আর তাই ঘুম থেকে উঠেই ফোন হাতে নেওয়ার অভ্যাসটি ছেড়ে অন্তত ২০ মিনিট ব্যায়াম করতে চাই। তারপর ফোনের দিকে তাকাব। ’

ঘুম থেকে উঠেই ফোন হাতে নেওয়ার দলে মাস্ক একা নন। যুক্তরাষ্ট্রের গবেষণা সংস্থা আইডিসি রিসার্চের তথ্যানুসারে, প্রায় ৮০ শতাংশ মার্কিনী ঘুম থেকে ওঠার প্রথম ১৫ মিনিটের মধ্যেই স্মার্টফোন হাতে নেন। সূত্র: সিএনবিসি।



সাতদিনের সেরা