kalerkantho

মঙ্গলবার। ৯ আগস্ট ২০২২ । ২৫ শ্রাবণ ১৪২৯ । ১০ মহররম ১৪৪৪

বিএএফ শাহীন কলেজে বিজ্ঞান জাদুঘরের ভ্রাম্যমাণ প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক   

২৬ জুন, ২০২২ ২০:২৭ | পড়া যাবে ১ মিনিটে



বিএএফ শাহীন কলেজে বিজ্ঞান জাদুঘরের ভ্রাম্যমাণ প্রদর্শনী

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের উদ্যোগে ঢাকা ক্যান্টনমেন্টের কুর্মিটোলায় বিএএফ শাহীন কলেজে আজ রবিবার বিশেষ ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনীর আয়োজন করা হয়। ছবি : সংগৃহীত

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের উদ্যোগে ঢাকা ক্যান্টনমেন্টের কুর্মিটোলায় বিএএফ শাহীন কলেজে আজ রবিবার বিশেষ ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে বিজ্ঞান জাদুঘরের ফোর ডি মুভি বাস ও মিউজিয়াম বাস শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।  

এসব প্রদর্শনী বাসে রয়েছে বিজ্ঞান, প্রকৃতি, মহাকাশ, সমুদ্রতল, ডাইনোসর জগৎসহ প্রায় ৭০ ধরনের চতুর্মাত্রিক মুভি। এছাড়া মিউজিয়াম বাসে রয়েছে বৈজ্ঞানিক সূত্র সমৃদ্ধ বিজ্ঞানের বাস্তব জ্ঞান সংবলিত বহু শিক্ষণীয় মডেল।

বিজ্ঞাপন

এ আয়োজন শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।  

গত ছয় মাসে বিজ্ঞান জাদুঘর দেশজুড়ে ৫৯০টি ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনীর আয়োজন করে। এ প্রসঙ্গে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষাকে শুধু জাদুঘরের গণ্ডীতে সীমিত না রেখে দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠানে ছড়িয়ে দিয়ে জাতিকে বিজ্ঞান ও প্রযুক্তিতে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি। এসব আয়োজন নিয়মিত অনুষ্ঠিত হলে  শিক্ষার্থীরা মোবাইল আসক্তি, মাদকাসক্তিসহ মূল্যবোধের অবক্ষয় থেকে রক্ষা পাবে।



সাতদিনের সেরা