kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

৪ হাঁস খেয়ে হজম করার আগেই ধরা পড়ল অজগর

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি    

১ জুন, ২০২২ ১৩:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



৪ হাঁস খেয়ে হজম করার আগেই ধরা পড়ল অজগর

খুব সকালে হাঁস-মুরগির অস্বাভাবিক ডাকাডাকিতে ঘুম ভাঙে বাড়ির লোকজনের। বাড়ির কর্তা আবদুর রাজ্জাক হাওলাদার বুঝতে পারেন সাপ বা বনবিড়াল জাতীয় কিছু একটা ঢুকেছে তাদের খোপের (মুরগির ঘর) মধ্যে। তিনি এগিয়ে গিয়ে খোপের মুখ খুলতেই দেখতে পান ভেতরে বিশাল এক অজগর। অজগরটি তিনটি রাজহাঁস এবং একটি পাতিহাঁস খেয়ে খোপেই শুয়ে ছিল।

বিজ্ঞাপন

অজগর দেখতে পেয়ে আবদুর রাজ্জাক হাওলাদার তাৎক্ষণিক সুন্দরবন সুরক্ষায় নিয়োজিত কমিউনিটি প্যাট্রোলিং গ্রুপের (সিপিজি) দলনেতা খলিল জমাদ্দারকে ফোন করে জানান। খবর পেয়ে সিপিজির দলনেতা কয়েকজন সদস্যকে সঙ্গে নিয়ে বুধবার (১ জুন) সকাল ৭টার দিকে ওই বাড়ি থেকে উদ্ধার করেন অজগরটিকে। ঘটনাটি বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সুন্দরবনসংলগ্ন সোনাতলা গ্রামের।  

সিপিজির দলনেতা মো. খলিল জমাদ্দার জানান, অজগরটি তিনটি রাজহাঁস এবং একটি পাতিহাঁস খেয়ে নড়াচড়া বা চলার মতো অবস্থায় ছিল না। হাঁসগুলো খেয়ে হজম করতে পারেনি। মুরগির খোপ থেকে ধরে বাইরে আনার পর চারটি হাঁসের মরদেহ বেরিয়ে আসে সাপের মুখ থেকে। অজগরটি ১২ ফুট লম্বা এবং তার ওজন প্রায় ১৬ কেজি। সাপটি তাদের হেফাজতে রয়েছে। বিকেলে বন বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আসাদুজ্জামান জানান, লোকালয় থেকে একটি অজগর সাপ উদ্ধারের খবর শুনেছেন তারা। এটি বিকেলে বনে অবমুক্ত করা হবে।



সাতদিনের সেরা