kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

মাত্র ৩৬ বছরেই কী সঞ্জয় জীবনের কাছে হেরে যাবেন?

অনলাইন ডেস্ক   

২৩ মে, ২০২২ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



মাত্র ৩৬ বছরেই কী সঞ্জয় জীবনের কাছে হেরে যাবেন?

সঞ্জয় সরকারের বয়স মাত্র ৩৬। এই বয়সেই তিনি লিভার সিরোসিস (লিভার রোগের নানা পর্যায়ের পর কোষগুলো এমনভাবে আক্রান্ত হয় যে লিভার আর কাজ করতে পারে না, সেই পর্যায়কে লিভার সিরোসিস বলে বর্ণনা করা হয়) রোগে আক্রান্ত। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) মাদারীপুরের সহকারী সম্প্রসারণ কর্মকর্তা সঞ্জয় সরকারকে ডাক্তার পরামর্শ দিয়েছেন দ্রুত লিভার ট্রান্সপ্লান্ট করতে। খরচ হবে প্রায় ৪০ লাখ টাকা।

বিজ্ঞাপন

কিন্তু সেই টাকা সঞ্জয় ও তার পরিবারের কাছে নেই।

সঞ্জয় মাদারীপুরের কালকিনি উপজেলার শশিকর গ্রামের মৃত চিত্ত রঞ্জন সরকারের ছেলে। বর্তমানে তিনি স্ত্রী-সন্তানসহ মাদারীপুর শহরে বসবাস করছেন। সঞ্জয়ের স্ত্রী মাদারীপুরের একটি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। ঘরে তার রয়েছে একটি পুত্র সন্তান।

সঞ্জয় বলেন, ২০১৮ সালে আমি শারীরিক অসুস্থ হলে ডাক্তার জানান লিভার সমস্যায় আক্রান্ত। তখন থেকেই লিভারের চিকিৎসা করছি। দীর্ঘদিন ঢাকায় চিকিৎসা করালেও কোনো উন্নতি হয়নি। এ বছরের ১৪ এপ্রিল ভারতের চেন্নাইয়ে গ্লেনিগেলস গ্লোবাল হেলথ সিটিতে যাই। সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর ডাক্তার নিশ্চিত করেন যে আমি লিভার সিরোসিসে আক্রান্ত। বর্তমান অবস্থায় ওষুধ দিয়ে নিরাময় করা সম্ভব নয়। ডাক্তার জানিয়েছেন বাঁচতে হলে দ্রুত লিভার ট্রান্সপ্লান্ট করতে হবে।

তিনি আরো জানান, কেবল লিভার ট্রান্সপ্লান্টের জন্য ৪০ লাখ টাকা প্রয়োজন। অন্যান্য খরচ তো আছেই। সব মিলে প্রায় আমার চিকিৎসার প্রায় ৫০ লাখ টাকা প্রয়োজন। যা আমার পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব না।

সঞ্জয় সরকারকে সহযোগিতা করা যাবে ব্যাংকের মাধ্যমে। হিসাব নম্বর : ১০৭১০১৩৩৪৬৭৯, ডাচ্ বাংলা ব্যাংক, কারওয়ান বাজার শাখা।
বিকাশ নম্বর : ০১৯২৯৬১৮২৪৩
রকেট নম্বর : ০১৫১৫৬৬৮৯৫৬৫ 
নগদ : ০১৯৮৮৯৯২৮৮৩



সাতদিনের সেরা