kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

ছবিতে প্রথমে কী দেখছেন?

অনলাইন ডেস্ক   

১৮ মে, ২০২২ ২৩:১৮ | পড়া যাবে ২ মিনিটে



ছবিতে প্রথমে কী দেখছেন?

ছবি দিয়ে ব্যক্তিত্ব বিচার করার বিষয়টি নিয়ে সম্প্রতি জোর চর্চা চলছে সোশ্যাল মিডিয়ায়। এমন কিছু ছবি শেয়ার করে প্রশ্ন ছুড়ে দেওয়া হচ্ছে, বলুন তো এই ছবিতে প্রথমে কী দেখতে পাচ্ছেন? 

বলা হচ্ছে, যে ছবিটি আপনার নজরে প্রথমে পড়বে, তার নিরিখেই বোঝা যাবে আপনি কেমন মানুষ, বা আপনার ব্যক্তিত্ব ঠিক কেমন! আসলে এগুলো দৃষ্টিভ্রমমূলক ছবি।

সম্প্রতি এমনই দৃষ্টিভ্রমমূলক ছবি নিয়ে নেটিজেনদের কৌতূহল তুঙ্গে উঠেছে। একটি ছবির আড়ালে লুকিয়ে রয়েছে তিনটি ভিন্ন ছবি।

বিজ্ঞাপন

 

একেক জনের চোখে একেকটি ছবি ধরা পড়ছে। প্রাথমিকভাবে এই ছবিটি একটি বয়স্ক মানুষের মুখ বলে মনে হতে পারে। কিন্তু তার আড়ালে আরো তিনটি ছবি লুকিয়ে আছে।

প্রথম দেখায় বেশির ভাগ মানুষের চোখেই বুড়ো মানুষের ছবি ধরা পড়েছে। আপনিও কি সবার প্রথমে তাই লক্ষ করেছেন? 

নেটিজেনদের মতে, তাহলে আপনি এক জন উজ্জ্বল ব্যক্তিত্বের মানুষ। খুব ভালো পর্যবেক্ষক। আপনার চার পাশের লোকজন কোনো সমস্যা হলেই আপনার মতামতের উপরই ভরসা রাখেন।

আপনি কি ছবিতে ভাঙা ছাতা হাতে কোনো নারী দেখতে পেয়েছেন? নেটিজেনদের  মতে, তাহলে আপনি রসিক স্বভাবের মানুষ। চারপাশের লোকজনকে মাতিয়ে রাখতে পছন্দ করেন আপনি। ভিড়ের মাঝেও আপনার অস্তিত্ব নজর কাড়ে বাকিদের।

ছবিতে আরেক নারীকেও দেখা যাচ্ছে যিনি ছাতা খুলছেন। আপনার নজরে কি প্রথমেই তিনি ধরা দিয়েছেন? তাহলে আপনি জীবন সম্পর্কে খুবই আশাবাদী। কেউ হতাশায় ভুগলে আপনি তার পথপ্রদর্শক হতেই পারেন।

ছবিতে চরিত্র ছাড়াও বেশ কিছু ফুল লুকিয়ে আছে। আপনার চোখে প্রথমেই কি সেগুলো ধরা পড়েছে? তাহলে আপনি সংবেদনশীল। আপনি লোকের সঙ্গে খুব সহজেই মিশে যেতে পারেন। তবে এসব কথা নেটিজেনরা মজার ছলে বলছেন। এসবের বাস্তব ভিত্তি নেই।



সাতদিনের সেরা