kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

পরোপকারী মেহেদী এখন সাহায্যপ্রার্থী, দুই কিডনি অকেজো তার

অনলাইন ডেস্ক   

১২ মে, ২০২২ ১৭:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



পরোপকারী মেহেদী এখন সাহায্যপ্রার্থী, দুই কিডনি অকেজো তার

মেহেদী হাসান জুয়েল বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বড় পুইয়াউটা গ্রামের বাসিন্দা। বাবা ইউসুফ আলীর মৃত্যুর পর নিজের চেষ্টায় লেখাপড়া শেষ করেছেন। ছাত্রজীবন থেকেই মেহেদী ছিলেন পরোপকারী। কাজও করছিলেন নিজ এলাকা বরিশালের বাকেরগঞ্জে একটি অটিজম বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে।

বিজ্ঞাপন

বাবাহারা সংসারের হাল ধরে চলতে শুরু করেছিলেন সামনের দিকে।  

হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ৩৩ বছর বয়সী এই তরুণ। পরে চিকিৎসকের পরামর্শে রক্তে ক্রিয়েটিনিন পরীক্ষা করান তিনি। তখনো মেহেদী জানতেন না তার জন্য কী অপেক্ষা করছে। তবে ডাক্তারের কাছে পেয়েছেন দুঃসংবাদ।

পরীক্ষায় ধরা পড়েছে জুয়েলের দুটি কিডনি প্রায় অকেজো। বর্তমানে তিনি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে অনিশ্চয়তার মধ্যে সময় কাটাচ্ছেন। এখন জুলেয়েলের চারদিকে শুধু অন্ধকার।  

ডাক্তারের পরামর্শে প্রাথমিকভাবে তার ডায়ালিসিস শুরু হয়েছে। পরে ডাক্তারের পরামর্শে তার কিডনি প্রতিস্থাপনও করা লাগতে পারে। ডায়ালিসিসের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল হওয়ায় মেহেদীর পরিবারের পক্ষে এর ব্যয়ভার করা সম্ভব নয়।  

মেহেদী সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ করেছেন। সুস্থ হয়ে তিনি আবার সমাজে অবদান রেখে এ ঋণ শোধ করে দিতে চান।

সাহায্য পাঠানোর ঠিকানা 

মো. মেহেদী হাসান
ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং: ২০৫০৭৭৭০২০০৮১৫২১৮ 
ইসলামী ব্যাংক বাংলাদেশ লি.
বিকাশ : ০১৭৫৪৭৬৭৯৮২



সাতদিনের সেরা