kalerkantho

শনিবার । ২ জুলাই ২০২২ । ১৮ আষাঢ় ১৪২৯ । ২ জিলহজ ১৪৪৩

নিউরোসায়েন্সেস ইনস্টিটিউট ও হাসপাতাল

অটিজম সচেতনতা দিবসে র‌্যালি ও সায়েন্টিফিক সেমিনার

অনলাইন ডেস্ক   

২ এপ্রিল, ২০২২ ২০:৪০ | পড়া যাবে ২ মিনিটে



অটিজম সচেতনতা দিবসে র‌্যালি ও সায়েন্টিফিক সেমিনার

বিশ্ব অটিজম সচেতনতা দিবস-২০২২ উদযাপন উপলক্ষে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালের পেডিয়াট্রিক নিউরোলজি বিভাগ এবং ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড সচেতনতামূলক র‌্যালি ও সায়েন্টিফিক সেমিনার করেছে।

আজ শনিবার আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতাল এর কয়েকজন পেডিয়াট্রিক নিউরোলজি ও নিউরোলজি বিশেষজ্ঞগণ।

এবারের বিশ্ব অটিজম সচেতনতা দিবস এর প্রতিপাদ্য বিষয় হচ্ছে 'এমন বিশ্ব গড়ি, অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তির প্রতিভা বিকশিত করি'। আলোচনা অনুষ্ঠানে বিশেষজ্ঞগণ অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তির প্রতিভা বিকশিত করার প্রতি গুরুত্বারোপ করেন এবং সকল পর্যায়ে এ বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য দৃষ্টি আকর্ষণ করেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক ডা. নারায়ণ সাহা, বিভাগীয় প্রধান, পেডিয়াট্রিক নিউরোলজি বিভাগ, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতাল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতালটির যুগ্মপরিচালক অধ্যাপক ডা. মো. বদরুল আলম।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডা. নাজমুল হক, হাসপাতালটির সহকারী অধ্যাপক, পেডিয়াট্রিক নিউরোলজি বিভাগ; ডা. মোহাম্মদ মনির হোসেন, সহকারী অধ্যাপক, পেডিয়াট্রিক নিউরোলজি বিভাগ; ডা. জোবাইদা পারভীন, জুনিয়র কনসালটেন্ট, পেডিয়াট্রিক নিউরোলজি বিভাগ; ডা. বিথী দেবনাথ, সহকারী অধ্যাপক, পেডিয়াট্রিক নিউরোলজি বিভাগ এবং বিপাশা রায়, চাইল্ড সাইকোলজিস্ট। ধন্যবাদ বক্তব্য প্রদান করেন ডা. শেখ আজিমুল হক, হাসপতালটির সহযোগী অধ্যাপক, পেডিয়াট্রিক নিউরোলজি বিভাগ। -বিজ্ঞপ্তি



সাতদিনের সেরা