kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ময়মনসিংহে চিত্র প্রদর্শনী

অনলাইন ডেস্ক   

২৩ অক্টোবর, ২০২১ ১৬:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ময়মনসিংহে চিত্র প্রদর্শনী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মদিবস উদযাপন উপলক্ষে ময়মনসিংহ বিভাগীয় চারুশিল্পী পর্ষদের উদ্যোগে ২২ অক্টোবর ২০২১ ইং তারিখে বিকাল ৪ টায় অনুষ্ঠিত হয় শিশুকিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান ও উন্মুক্ত চিত্রপ্রদর্শনী। তিনটি বিভাগে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শ্রেণির প্রায় ৪৫ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করছে।

দিনব্যাপী এই আয়োজনটি অনুষ্ঠিত হয় কাচারী ঘাটস্থ ব্রহ্মপুত্র নদীর  পাড়ে অবস্থিত  ময়মনসিংহ বিভাগীয় চারুশিল্পী পর্ষদ কার্যালয়ের সামনে নির্ধারিত উন্মুক্ত গ্যালারিতে। এতে উন্মুক্ত বিষয় ও শেখ রাসেলের স্বল্প সময়ব্যাপী জীবনের প্রাপ্ত তথ্য পাশাপাশি প্রকাশিত  আলোকচিত্র অবলম্বনে আঁকা চিত্রকর্ম দিয়ে এই প্রতিযোগিতা এবং চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

অংশগ্রহণকারী সকল প্রতিযোগীদের সনদপত্র এবং বিজয়ীদের মাঝ সম্মাননা স্মারক প্রদান করেন ড. এমদাদুর রাশেদ,  বিভাগীয় প্রধান, চারুকলা বিভাগ,  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।  জনাব মো. সারওয়ার জাহান, নির্বাহী সদস্য,  বাংলাদেশ শিল্পকলা একাডেমি পরিষদ। জনাব হামিদুর রহমান,  জেলা কালচারাল অফিসার, জেলা শিল্পকলা একাডেমি ময়মনসিংহ। জনাব আলী ইউসুফ,  বিশিষ্ট সমাজ সেবক ও করোনা যোদ্ধা। জনাব গৌতম কুমার দেবনাথ, সাধারণ সম্পাদক, ময়মনসিংহ বিভাগীয় চারুশিল্পী পর্ষদ। সঞ্চালনায় ছিলেন শিল্পী মো. রাজন।

চিত্র প্রদর্শনীতে আগত শিশু কিশোরদের অংশগ্রহণে প্রদর্শনীস্থলে স্বাস্থ্যবিধি মেনে ও নিরাপদ দূরত্ব বজায় রেখে আয়োজন করা হয়েছিল মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। দিনব্যাপী এই চিত্রপ্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আয়োজনটি ছিল সকলের জন্য উন্মুক্ত।



সাতদিনের সেরা