kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

মৈত্রী দিবস উদ্‌যাপন : লোগো ও ব্যাকড্রপ নকশা প্রতিযোগিতা

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২১ ১৫:৫২ | পড়া যাবে ২ মিনিটে



মৈত্রী দিবস উদ্‌যাপন : লোগো ও ব্যাকড্রপ নকশা প্রতিযোগিতা

১৯৭১ সালের ৬ ডিসেম্বর ভারত বাংলাদেশকে একটি স্বাধীন সার্বভৌম দেশ হিসেবে স্বীকৃতি প্রদান করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৫০ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ বছরের মার্চ মাসে বাংলাদেশ সফর করেন। এ সময় বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৬ ডিসেম্বরকে স্মরণীয় করে রাখতে দিনটিকে মৈত্রী দিবস হিসেবে ঘোষণা করেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে ৬ ডিসেম্বর ২০২১ তারিখে বাংলাদেশ ও ভারত বিশ্বের ১৮টি দেশে যৌথভাবে মৈত্রী দিবস উদ্‌যাপন করবে বলে দুই দেশ সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ উপলক্ষে, দুই বন্ধুপ্রতিম দেশ যৌথভাবে লোগো ও ব্যাকড্রপ নকশার জন্য উন্মুক্ত প্রতিযোগিতার আয়োজন করেছে। এ প্রতিযোগিতা ৩১ অক্টোবর ২০২১ তারিখ পর্যন্ত উন্মুক্ত থাকবে। উল্লেখ্য, প্রতিযোগিতায় শুধু বাংলাদেশ ও ভারতের নাগরিকরা অংশগ্রহণ করতে পারবেন।

লোগো ও ব্যাকড্রপ প্রত্যেক ক্যাটাগরির নকশার জন্য বিজয়ী প্রতিযোগীদের জন্য পৃথকভাবে ৮টি করে মোট ১৬টি আকর্ষণীয় সম্মানী পুরস্কারের ব্যবস্থা রয়েছে (১ম পুরস্কার-১০০০ মার্কিন ডলার সমপরিমাণ বাংলাদেশি টাকা অথবা ভারতীয় রুপি, ২য় পুরস্কার-৭০০ মার্কিন ডলার সমপরিমাণ বাংলাদেশি টাকা অথবা ভারতীয় রুপি, ৩য় পুরস্কার-৫০০ মার্কিন ডলার সমপরিমাণ বাংলাদেশি টাকা অথবা ভারতীয় রুপি, ০৫টি সান্ত্বনা পুরস্কার- প্রতিটি ২০০ মার্কিন ডলার সমপরিমাণ বাংলাদেশি টাকা অথবা ভারতীয় রুপি)।

প্রতিযোগিতার বিস্তারিত নির্দেশিকা ও অংশগ্রহণের ওয়েবসাইট ও ওয়েব লিংক- https://mofa.gov.bd/

https://mofa.portal.gov.bd/site/page/7667c74c-655d-4240-8ec4-83ff2d694c22

৩১ অক্টোবর ২০২১ তারিখ বিকেল ৫টার মধ্যে এবং নির্দেশিকায় উল্লিখিত শর্তসমূহ পূরণ সাপেক্ষে শুধু ওয়েব লিংকের মাধ্যমে জমাদানকৃত নকশা পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বলে বিবেচিত হবে। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা