kalerkantho

বুধবার । ২৩ অগ্রহায়ণ ১৪২৮। ৮ ডিসেম্বর ২০২১। ৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

ছোট্ট হিয়া মনির হার্টে ছিদ্র, চার লাখ টাকা দরকার অস্ত্রোপচারে

ডোমার (নীলফামারী) প্রতিনিধি    

১৬ অক্টোবর, ২০২১ ১২:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



ছোট্ট হিয়া মনির হার্টে ছিদ্র, চার লাখ টাকা দরকার অস্ত্রোপচারে

শিশু হিয়া মনির বয়স সবেমাত্র ২ বছর ২ মাস। জন্মের পরই অসুস্থ হওয়ায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে ভর্তি করালে পরীক্ষা-নিরীক্ষা শেষে হার্টের ছিদ্র রয়েছে বলে জানান চিকিৎসকরা। তার হার্টে অপারেশন করা জরুরি বলেও জানান তারা। আনুমানিক খরচ তিন থেকে চার লাখ টাকা। কিন্তু শিশুটির চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব নয় দরিদ্র পিতার।

শিশু হিয়া মনি নীলফামারীর ডোমার উপজেলা সংলগ্ন দেবীগঞ্জ পৌরসভার কলেজপাড়ার হামিদুল ইসলামের মেয়ে।

বাবা হামিদুল ইসলাম (৪০) জানান, উম্মে হাবিবা (হিয়া মনি) পঞ্চগড়ের বোদার এক নার্সিং হোমে জন্মের পর অসুস্থ হয়ে পড়ে। এ কারণে তাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থার আরো অবনতি হলে সেখান থেকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষা শেষে হার্টে ছিদ্র রয়েছে বলে জানান। তাকে রিলিজ করে ঢাকা হার্ট ফাউন্ডেশনে রেফার্ড করা হয়। করোনা ও অর্থনৈতিক কারণে ঢাকায় না গিয়ে দিনাজপুর হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন থাকে হিয়া মনি। এ সময় তার হাত-পা চিকন হয়ে আসছিল। এখনও হাঁটতে পারে না সে। বাচ্চাটি বর্তমানে ঢাকার পিজি হাসপাতালের হার্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জাহিদ হোসেনের অধীনে চিকিৎসাধীন রয়েছে।

তিনি আরো বলেন, আমার প্রথম স্ত্রী ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১৭ সালে মারা যান এক ছেলে এক মেয়ে রেখে। তার চিকিৎসা করাতেই আমি সর্বশান্ত হয়ে যাই। তখনই দ্বিতীয় বিয়ে করলে তৃতীয় কন্যা হিয়া মনি জন্ম নেয়। আমি বিভার ভিউ গালর্স বিদ্যালয়ে কম্পিউটারের শিক্ষক। বিদ্যালয়টি এমপিওভুক্ত হলেও আমি এমপিওভুক্ত হইনি। এমন অবস্থা এই বাচ্চাটির চিকিৎসার খরচ বহন করা আমার জন্য সম্ভব নয়। আমি এখন কীভাবে তাকে চিকিৎসার খরচ জোগাবো?

হিয়া মনির চিকিৎসার সহায়তায় আপনারা এগিয়ে আসতে পারেন। হিয়া মনি জন্য সহায়তা পাঠানো যাবে- অ্যাকাউন্ট নম্বর- ০১৭৪১২১০০০০৩৯৭৪, মার্কেনটাইল ব্যাংক লি., দেবীগঞ্জ শাখা, পঞ্চগড়। 

বিকাশ নম্বর- ০১৯৩৪৬৭১৮২৪।



সাতদিনের সেরা