kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

গ্লোবাল ইসমাইলি সিভিক ডে ২০২১

ইসমাইলি সিভিক দিবস উদযাপনে উপকৃত হবে লাখো মানুষ

অনলাইন ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০২১ ২১:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইসমাইলি সিভিক দিবস উদযাপনে উপকৃত হবে লাখো মানুষ

ইসমাইলি মুসলিম কমিউনিটি বাংলাদেশ প্রথম বারের মতো গ্লোবাল ইসমাইলি সিভিক ডে আয়োজন করছে, যেখানে ৩০ টিরও অধিক দেশ হতে হাজার হাজার কমিউনিটি স্বেচ্ছাসেবক অংশীদারিত্ব মূলক ভাবে ৬০ টিরও বেশি নাগরিক সংগঠন এবং সরকারের প্রতিনিধিগনের সাথে মিলিত হচ্ছেন সমাজের নাগরিকদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে।

এই আন্তর্জাতিক প্রচেষ্টা, সমাজের প্রতি নাগরিকদের প্রতিশ্রুতি এবং ভাল নাগরিকত্বের পাশাপাশি পরিষেবা, শান্তি, সহানুভূতি এবং আত্মনিয়োগের মূল্যবোধের প্রতিফলন ঘটাবে।

দুটি অত্যন্ত প্রাসঙ্গিক বিষয়ের উপর গুরুত্ব দিয়ে বিভিন্ন ধরণের কার্যক্রম বিশ্বব্যাপী সংঘটিত হয়েছেঃ পরিবেশগত ব্যবস্থাপনা এবং কোভিড-১৯ মহামারী মোকাবেলা করা। এ বিষয়ে ইসমাইলি সিভিক স্বেচ্ছাসেবীরা তাদের সময়,জ্ঞান এবং দক্ষতার মাধ্যমে তাদের সহ-নাগরিকদের উন্নয়নে অবদান রেখে যাচ্ছে।

ইসমাইলি সিভিক সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য-https://the.ismaili/civic

বাংলাদেশে এই বিশ্ব সিভিক দিবস উদযাপন উপলক্ষে,২৪ থেকে ২৬ সেপ্টেম্বর ইসমাইলি সম্প্রদায়ের স্বেচ্ছাসেবীরা রাস্তার পরিচ্ছন্নতাকর্মী, নিরাপত্তা কর্মী এবং রিকশাচালকসহ সম্মুখ সারির কর্মীদের মধ্যে মাস্ক বিতরণ করেছেন; পাশাপাশি বাংলাদেশ পুলিশ,আনসার, ফায়ার ব্রিগেড, আইন প্রয়োগকারী এবং জরুরী সেবা কর্মীদের মধ্যেও মাস্ক বিতরণ করা হয়েছে। এছাড়াও,কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের  স্বাস্থ্য কর্মীদের এবং বিভিন্ন স্থানীয় সাংবাদিকদের মধ্যে মেডিকেল ফেস মাস্ক বিতরণ করেছেন।

এই  উদ্যোগ ও প্রচেষ্টায় আগা খান ডেভেলপমেন্ট নেটওয়ার্ক (AKDN) এর এজেন্সি সমূহ, বেক্সিমকোর পক্ষ থেকে YELLOW এবং মিশন সেভ বাংলাদেশ সার্বিক সহায়তা করেছেন। প্রেস বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা