kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্পকলায় বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী এখন উন্মুক্ত

অনলাইন ডেস্ক   

২৫ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৫ | পড়া যাবে ২ মিনিটে



শিল্পকলায় বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী এখন উন্মুক্ত

বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর সার্ধশততম জন্মবার্ষিকী এবং ভারত-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্কের সুবর্ণজয়ন্তী দুই দেশে উদযাপনের অংশ হিসেবে তৈরি করা হয়েছিল একটি বিশেষ ডিজিটাল প্রদর্শনী।

গত বছরের ১৬ ডিসেম্বর ভারত-বাংলাদেশ ভার্চুয়াল শীর্ষ সম্মেলনে প্রদর্শনীটি উদ্বোধন করেন দুই দেশের দুই প্রধানমন্ত্রী। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) সেটি উন্মুক্ত করা হয়েছে। প্রদর্শনীটি আগামী ১১ অক্টোবর পর্যন্ত উন্মুক্ত থাকবে।

যৌথভাবে এ প্রদর্শনী উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

আজ শনিবার ভারতীয় দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, মহাত্মা গান্ধী ডিজিটাল জাদুঘরের কিউরেটর বিরাদ ইয়াগনিক দ্বারা বিশেষভাবে পরিচালিত এই ডিজিটাল প্রদর্শনী গত বছরের ১৬ ডিসেম্বর থেকে চলতি বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত নয়াদিল্লির বিজ্ঞান ভবনে প্রদর্শিত হয়েছিল যেখানে এটি বেশ প্রশংসিত হয়।

আগামী ১১ অক্টোবরের পর চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা এবং ভারতের কলকাতায় বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনীটি প্রদর্শিত হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।



সাতদিনের সেরা