kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

মাস্টার্স পরীক্ষা কাল, দুই দিন আগে ডেঙ্গু কেড়ে নিল রাকিবের প্রাণ

অনলাইন ডেস্ক   

৮ সেপ্টেম্বর, ২০২১ ১২:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



মাস্টার্স পরীক্ষা কাল, দুই দিন আগে ডেঙ্গু কেড়ে নিল রাকিবের প্রাণ

আজ বাদে কাল বৃহস্পতিবার মাস্টার্স ফাইনাল পরীক্ষা। অন্য সব সহপাঠীর মতো তারও পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল। পরীক্ষার সব প্রস্তুতিও নেওয়া শেষ। কিন্তু গতকাল মঙ্গলবার বিকেলে ভয়াবহ ডেঙ্গু কেড়ে নিল আর এইচ রাকিবের প্রাণ। 

রাজধানীর সরকারি তিতুমীর কলেজের মাস্টার্স (২০১৭-১৮) সেশনের ব‍্যবস্থাপনা বিভাগের মেধাবী শিক্ষার্থী রাকিবের গ্রামের বাড়ি ময়মনসিংহে। তবে ঢাকার খিলগাঁওয়ে থাকত তার পরিবার। রিপোর্টে ডেঙ্গু শনাক্তের পর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়৷ পরে সেখানেই শেষ নিঃশেষ ত্যাগ করেন৷ 

রাকিবের ঘনিষ্ঠ বন্ধু মো. নিশাদ জানান, গতকাল রাকিবের সঙ্গে কথা হয়। সে জানায় ডেঙ্গু হয়েছে তার। তবে স্বাভাবিকই ছিল। ওই দিন মাস্টার্স পরীক্ষার প্রবেশপত্র নিয়েও কথা হয় তার সঙ্গে। আরেক সহপাঠী মেহেদী হাসান বলেন, আমাদের মধ্য থেকে নিমেষেই নিভে গেল প্রাণোচ্ছল একটা প্রাণ। রাকিব খুবই ভ্রমণপিপাসু ছিল। স্কুল থেকে একসঙ্গে আমরা পড়েছি। পড়াশোনার পাশাপাশি স্বাবলম্বী হওয়ার আপ্রাণ চেষ্টা করত। মাঝে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কিছুদিন চাকরিও করেছে। দুই দিন পর পরীক্ষার হলে হয়তো তার আসনটি ফাঁকাই থাকবে। 

২৫ বছরের একমাত্র ছেলেকে হারিয়ে বাকরুদ্ধ রাকিবের বাবা-মা। তিতুমীর কলেজের ব্যবস্থাপনা বিভাগ গভীরভাবে শোকাহত। সহপাঠীদের সামাজিক মাধ্যমে রাকিবের সাদা-কালো ছবি ভেসে যাচ্ছে। গ্রামের বাড়িতেই রাকিবের মৃহদেহ দাফন হওয়ার কথা রয়েছে।



সাতদিনের সেরা