kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

ফিলিস্তিনিদের সাহায্যের নামে টাকা তুলে প্রেমিকাদের পেছনে খরচ

অনলাইন ডেস্ক   

১৬ জুন, ২০২১ ১৪:২৪ | পড়া যাবে ২ মিনিটে



ফিলিস্তিনিদের সাহায্যের নামে টাকা তুলে প্রেমিকাদের পেছনে খরচ

ফিলিস্তিনের ওপর বর্বর ইসরায়েলি হামলা যখন চলছিল তখন এদেশে একশ্রেণির মানুষ ফিলিস্তিনকে সহায়তার জন্য উন্মুখ হয়েছিলেন। সুযোগ পেয়েই আর্থিকভাবে সাহায্য করতে শুরু করেন দেশের সাধারণ ধর্মপ্রাণ জনগণ। আর এই সুযোগকেই কাজে লাগিয়েছে দিনাজপুরের এক যুবক।

ফয়সাল ইয়াসিন আরাফাত ফয়সাল নামের ওই যুবকের ফিলিস্তিনে সহায়তার নামে টাকা তুলে খরচ করেছেন প্রেমিকাদের সঙ্গে ফূর্তির কাজে। এমনটাই জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মশিউর রহমান।

ফয়সাল ফেসবুক অ্যাকাউন্ট খুলেছেন আবদুল্লাহ আল ফয়সাল নামে। ব্যবহার করেছেন আরেকজনের ছবি। দিনাজপুরের একটি কলেজে পড়ালেখা করলেও ভুয়া ফেসবুক প্রফাইলে নিজেকে দাবি করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে।

ভুয়া প্রোফাইল থেকে ফিলিস্তিন নাগরিকদের পক্ষে পোস্ট করেন ফয়সাল। সবশেষ বাংলাদেশে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের নাম ব্যবহার করে বিভিন্ন সময় বিকাশ বা রকেটযুক্ত ফোন নম্বর ব্যবহার করে সাহায্যের আবেদন করেন। এই আবেদনে নিজের বিকাশ ও রকেট অ্যাকাউন্ট জুড়ে দিয়ে প্রতারণা করেছেন ফয়সাল।

ফয়সালের নিজের ফেক অ্যাকাউন্টে লিখেছেন তিনি বিকাশে কাজ করেন। কিন্তু এই তথ্যটিও ছিল ভুয়া। তাই তাকে ধরতে বেগ পেতে হয়েছে গোয়েন্দাদের।

ডিসি মশিউর রহমান বলেন, ফয়সালের একাধিকা গার্লফ্রেন্ড। সে ফিলিস্তিনে সহায়তার নামে টাকা তুলে গার্লফ্রেন্ডদের সঙ্গে ফূর্তি করেছে। ফেসবুকে ফিলিস্তিনের মান্যবর রাষ্ট্রদূতের ছবি দিয়েছে। সেখানে ফিলিস্তিনের জনগণকে সহযোগিতা করার জন্য বাংলাদেশি লোকদের কাছে সাহায্য আহ্বান করে। কাজটি করতে গিয়ে সে নিজের বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করেছে।



সাতদিনের সেরা