kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

মুমূর্ষু রোগীর অক্সিজেন সিলিন্ডার গায়েব, পাওয়া গেল ধোনিদের হোটেলে

অনলাইন ডেস্ক   

৩০ এপ্রিল, ২০২১ ১১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



মুমূর্ষু রোগীর অক্সিজেন সিলিন্ডার গায়েব, পাওয়া গেল ধোনিদের হোটেলে

আনোয়ার আনসারি নামে এক যুবকের জীবনে ঘটেছে অদ্ভূত এক ঘটনা। তিনি দিল্লিতে থাকেন। তার বাবা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আশঙ্কাজনক অবস্থায় দিল্লির এক সরকারি হাসপাতালে ভর্তি আছেন। 

আনোয়ারের বাবার অক্সিজেন লাগবে, আর সেটি খুব দ্রুত তাকে দিতে হবে। সে কারণে বেঙ্গালোরে থাকা পরিচিতের কাছে অক্সিজেন চেয়েছিলেন ওই যুবক। সেই আত্মীয় সেটি বেঙ্গালোর থেকে ইন্ডিগো বিমানে পাঠান দিল্লিগামী বিমানে।

বিমানবন্দরে আনোয়ার অনেক খোঁজার পরেও সেই অক্সিজেন সিলিন্ডারটি আর পাননি। তিনি বেঙ্গালোরে ওই ব্যক্তিকে ফোন করলে তিনিও জানান, পাঠিয়ে দিয়েছেন নিয়ম মেনেই। কিন্তু ওই যুবক না পেয়ে বিমানবন্দর কর্তৃপক্ষকে জানাতে তারা সব মিলিয়ে দেখেও দিশেহারা হয়ে যান।

পরে দেখা যায়, ওই সময় দিল্লিতে এসে পৌঁছায় চেন্নাই সুপার কিংস দল। আনোয়ারের বাবার ওই পোর্টেবল অক্সিজেন সিলিন্ডারটি একটি ব্যাগে ছিল। সেটি বুঝতে না পেরে কার্গো সেটি চেন্নাই দলের হোটেলে পাঠিয়ে দেয়। এতেই ঘটে বিপত্তি।

ইন্ডিগো জানিয়েছে, তারা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে জানতে পারে- অন্য একটি এয়ারলাইন পোর্টার যাত্রীর ব্যাগেজের সঙ্গে অক্সিজেন কনসেনট্রেটরটি চলে গেছে। 

পরে চেন্নাইয়ের সেই প্লেয়ার এয়ারলাইন্স কম্পানির সঙ্গে যোগাযোগ করে অক্সিজেন কনসেনট্রেটরটি ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করেন। পরে সেটি সঠিক গন্তব্যে ফিরিয়ে দেওয়া হয়।

যদিও যুবকের বাবার জন্য ওই অক্সিজেন ছিল খুবই জরুরি। এই ঝামেলার কারণে নষ্ট হয় প্রায় ৩৬ ঘণ্টা। পরে পুলিশ গিয়ে তল্লাশি করে মাহেন্দ্র সিং ধোনিদের হোটেল থেকে সেটি উদ্ধার করে। 

দলের ক্রিকেটাররা চাটার্ড বিমানে এলেও তাদের লাগেজ আসে সাধারণদের সঙ্গে অন্য এক বিমানে। তাতেই অন্য লাগেজের সঙ্গে তা মিশে ধোনিদের হোটেলে চলে গিয়েছিল। পরে যুবক সেই হোটেলে গিয়ে নিজেই নিয়ে আসেন। ইন্ডিগোর তরফেও এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করা হয়েছে।

সূত্র: দ্য ওয়াল



সাতদিনের সেরা