kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

প্রকাশিত সংবাদের প্রতিবাদ এবং প্রতিবেদকের বক্তব্য

অনলাইন ডেস্ক   

১১ এপ্রিল, ২০২১ ২১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



প্রকাশিত সংবাদের প্রতিবাদ এবং প্রতিবেদকের বক্তব্য

'ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব; খোলস পাল্টে বাঁচার চেষ্টায় হামলাকারীরা' শিরোনামে কালের কণ্ঠে একটি খবর প্রকাশিত হয়। ১১ এপ্রিল এ খবরের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও প্রচার সেক্রেটারি জনাব মতিউর রহমান আকন্দ এক বিবৃতিতে বলেন, কালের কণ্ঠে 'ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব; খোলস পাল্টে বাঁচার চেষ্টায় হামলাকারীরা' শিরোনামে প্রকাশিত খবরে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরকে জড়িয়ে যে কাল্পনিক তথ্য পরিবেশনের করা হয়েছে। প্রকাশিত খবরে ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় যারা অংশগ্রহণ করেছিল তাদের সম্পর্কে বলা হয়, 'তাদের অনেকেই প্যান্ট-শার্ট পরে অংশ নেয় হামলায়। ওই হামলাকারীরা জামায়াত-শিবিরের নেতাকর্মী হবে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়'। দেশের যেকোন নাগরিক প্যান্ট-শার্ট পড়তে পারেন। ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার সাথে জামায়াত-শিবিরের দূরতম কোন সম্পর্ক নেই।

প্রতিবেদকের বক্তব্য

হামলার ঘটনার পর থেকেই জামায়াত-শিবিরের বিরুদ্ধে অভিযোগ করেন সরকার দলের স্থানীয় নেতৃবৃন্দ। প্যান্ট-শার্ট পরা বহিরাগতরা জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে বলে ধারণা করে এ প্রতিবেদকসহ গণমাধ্যম কর্মীদের কাছে বক্তব্যও দেন তাঁরা। স্থানীয় প্রশাসনকেও বিষয়টি অবহিত করা হয়। এমনকি হামলার আগে শিবিরের কিছু নেতা-কর্মী ব্রাহ্মণবাড়িয়াতে অবস্থান নেন বলেও অভিযোগ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার। মূলত এসব অভিযোগের প্রেক্ষিতেই প্রতিবেদনে বিষয়টি আনা হয়। এখানে প্রতিবেদকের নিজস্ব কোনো বক্তব্য নেই।



সাতদিনের সেরা