kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

রোগীর অপারেশনকালে ভিডিওকলে আদালতে হাজিরা দিলেন চিকিৎসক!

অনলাইন ডেস্ক   

৭ মার্চ, ২০২১ ১২:০০ | পড়া যাবে ২ মিনিটে



রোগীর অপারেশনকালে ভিডিওকলে আদালতে হাজিরা দিলেন চিকিৎসক!

চিকিৎসকদের কাছে প্রাথমিক কর্তব্য হলো, যে কোনো পরিস্থিতির মধ্যে রোগীর প্রাণ বাঁচানো। তবে সম্প্রতি জানা গেছে নতুন এক তথ্য। রোগীর অপারেশন করার সময় আদালতে ভিডিওকলে হাজিরা দিয়েছেন এক চিকিৎসক।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। জানা গেছে, ট্র্যাফিক আইন ভাঙার কারণে তাকে আদালতে হাজিরা দিতে হয়েছে। করোনা মহামারির কারণে ডিজিটাল মাধ্যম ব্যবহার করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি হাজিরা দিয়েছেন।

তবে ক্যালিফোর্নিয়ার মেডিক্যাল বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, বিষয়টি নিয়ে তাদের পক্ষ থেকে বিস্তারিত তদন্ত করা হবে। ওই চিকিৎসকের নাম ডা. স্কট গ্রিন।

জানা গেছে, হাজিরা দেওয়ার সময় গুরুত্বপূর্ণ অপারেশন করছিলেন ওই চিকিৎসক। সে কারণে অপারেশন করতে করতেই হাজিরা দিয়েছিলেন আদালতে। 

অপারেশন টেবিলে নিজের বিশেষ পোশাক পরেই তিনি হাজিরা দিয়েছেন। এমনকি অপারেশন থিয়েটারের ভেতরে থাকা বেশ কিছু যন্ত্রপাতির আওয়াজও ওই সময় শুনতে পেয়েছেন বিচারক।

শুনানি চলার সময় প্রাথমিকভাবে বিচারক একটু চমকে গিয়েছিলেন। কিন্তু পরে তিনি নিজেও কথা বলেছেন এ ব্যাপারে। যদিও ওই চিকিৎসক জানিয়েছিলেন তার সঙ্গে আরও একজন সহযোগী ডাক্তার রয়েছে। ফলে ঝুঁকির কোনো শঙ্কা নেই। 

কিন্তু ওই জায়গায় তার আরেকটি অপারেশন রয়েছে। ফলে সেদিক থেকে ভয় ছিল। সে কারণেই ওই জায়গা থেকে তিনি আদালতে শুনানিতে যোগ দিয়েছেন। 

বিষয়টি সেখানকার মেডিক্যাল কাউন্সিলের পক্ষ থেকে গুরুত্ব দিয়ে দেখা হবে বলে জানা গেছে। যেহেতু চিকিৎসক হিসেবে তার কাছে প্রধান কর্তব্য রোগীর প্রাণ বাঁচানো। সেজন্য বিষয়টি বিশেষভাবে গুরুত্ব দিয়েছেন সেখানকার বিচারপতি।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর

মন্তব্য



সাতদিনের সেরা