kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

করোনা রোধে ভূমিকা রেখে পুরস্কার পেলেন একশনএইডের দুই স্বেচ্ছাসেবী

অনলাইন ডেস্ক   

৭ ডিসেম্বর, ২০২০ ২২:০৯ | পড়া যাবে ২ মিনিটে



করোনা রোধে ভূমিকা রেখে পুরস্কার পেলেন একশনএইডের দুই স্বেচ্ছাসেবী

কভিড-১৯ মোকাবেলায় সরকার ও জনগণকে সহায়তা ও অসামান্য স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডের জন্য একশনএইড বাংলাদেশের দু'জন অ্যাক্টিভিস্টা (যুব স্বেচ্ছাসেবী) সদস্য এই বছর ‘আইভিডি বাংলাদেশ স্বেচ্ছাসেবক পুরস্কার ২০২০’ এ ভূষিত হয়েছেন । নীলফামারীর কালিদাস রায় এবং কুষ্টিয়ার সাথী আক্তার এই পুরস্কার অর্জন করেছেন। সারা দেশের ৪০৬ জন প্রতিযোগী থেকে নির্বাচিত ১৫ জন তরুণ স্বেচ্ছাসেবীর মধ্যে গত ৫ ডিসেম্বর এই পুরস্কার তুলে দেওয়া হয়। 

স্বেচ্ছাসেবীদের মধ্যে চতুর্থ স্থান অর্জনকারী অ্যাক্টিভিস্টা যুব স্বেচ্ছাসেবক কালিদাস রায়কে একটি প্রশংসাপত্র, একটি পদক, একটি ক্রেস্ট এবং ৩০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়। সপ্তম স্থান অর্জনকারী সাথী আক্তার পুরস্কার পেয়েছেন একটি প্রশংসাপত্র, একটি পদক এবং একটি ক্রেস্ট। 

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষ্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, যুব উন্নয়ন অধিদপ্তর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, ওটারএইড এবং ইউএনভি বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত ‘বাংলাদেশের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে স্বেচ্ছাসেবা’ শীর্ষক একটি অনুষ্ঠানে এই পুরস্কার প্রদান করা হয়। এ বছর তরুণ স্বেচ্ছাসেবীদের সাহসী উদ্যোগকে স্বীকৃতি জানাতে ‘কভিড-১৯ মোকাবেলায় স্বেচ্ছাসেবক’ থিমে এই পুরস্কার অর্জন করেন ১৫ স্বেচ্ছাসেবী।

নীলফামারীতে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে একশনএইড বাংলাদেশ সমর্থিত অগ্রগামী যুব ফাউন্ডেশনের সদস্য কালিদাস রায় অন্যান্য স্বেচ্ছাসেবীদের সাথে নিয়ে ডিজিটাল মাধ্যম ব্যবহার করে ও সশরীরে উপস্থিত হয়ে সমাজের মানুষকে স্বাস্থ্যবিধি সম্পর্কে জ্ঞান বিতরণ এবং এর অনুশীলন করিয়েছেন। 
সাথী আক্তার এবং তার সহকর্মী স্বেচ্ছাসেবীরা কুষ্টিয়ায় একশনএইড বাংলাদেশ সমর্থিত আইডিয়াল ইয়ুথ ইউনিয়ন থেকে খাদ্য ও সুরক্ষা সরঞ্জাম বিতরণের পাশাপাশি এলাকায় জীবাণুনাশক স্প্রেকরণ, হ্যান্ডওয়াশ পয়েন্ট স্থাপন ও জনগণের মধ্যে করোনা বিষয়ক সচেতনতা বাড়াতে সুস্বাস্থ্য বিষয়ক অভ্যাসগুলোর অনুশীলন বিষয়ক প্রচার-প্রচারণা চালান। 

এছাড়াও কুষ্টিয়া থেকে একশনএইড বাংলাদেশ-সমর্থিত দুটি যুব সংগঠন স্বপ্ন প্রয়াস যুব সংস্থান এবং আইডিয়াাল ইয়ুথ ইউনিয়ন কভিড-১৯ মোকাবেলায় অসামান্য অবদানের জন্য ‘ভলেন্টিয়ার ফর বাংলাদেশ ২০২০’ পুরস্কার লাভ করে।

মন্তব্য



সাতদিনের সেরা