kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

ম্যারাডোনার মৃত্যু, ৭ দিন ধরে ভাত খাননি নাটোরের বাবু

অনলাইন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২০ ১৩:০১ | পড়া যাবে ২ মিনিটে



ম্যারাডোনার মৃত্যু, ৭ দিন ধরে ভাত খাননি নাটোরের বাবু

কদিন আগে না ফেরার দেশে চলে গেছেন ফুটবলের ঈশ্বর ম্যারাডোনা। তাঁর এ মৃত্যুতে শোকের সাগরে ভাসছে গোটা বিশ্ব। এই শোক আছড়ে পড়েছে বাংলাদেশেও। বাংলাদেশে ম্যারাডোনা তৈরি করে গেছেন কোটি ভক্ত। সেই ম্যারাডোনা যখন না ফেরার দেশে চলে গেলেন, তখন আকস্মিক শোক সামলানো অনেকের জন্য মুশকিল হয়ে পড়ে। এমনই একজন শোকে কাতর নাটোরের বাবু।
 
আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে বুকে কালো ব্যাজ ধারণ করে ভাত খাওয়া বন্ধ রেখে সাত দিনের শোক পালন করছেন রুহুল আমিন সরকার বাবু নামে নাটোরের এক ভক্ত। ম্যারাডোনার মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না নাটোরের বাগাতিপাড়া উপজেলার রুহুল আমিন সরকার বাবু। প্রিয় ফুটবলারের মৃত্যুতে ভাত, মাছ ও মাংস খাওয়া বন্ধ রেখেছেন। উপজেলার বিহারকোল বাজারের ভাই বন্ধু মুদি দোকানের স্বত্বাধিকারী রুহুল আমিন সরকার বাবু।
 
সোমবার (৩০ নভেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়, রুহুল আমিন সরকার বাবু কালো ব্যাজ ধারণ করেছেন। তাঁর দোকানে প্রিয় ফুটবলারের মৃত্যুতে সাত দিনের শোক পালনের ব্যানার, কালো পতাকা ও আর্জেন্টিনার পতাকা উত্তোলন করে রেখেছেন। একই সঙ্গে সবার ওপর বাংলাদেশের জাতীয় পতাকাও উত্তোলন করে রেখেছেন।
 
তিনি জানান, আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে তিনি সাত দিন শোক পালনের সিদ্ধান্ত নেন। তাঁর মৃত্যুর দিন থেকে তিনি ভাত, মাছ ও মাংস খাওয়া বন্ধ রেখেছেন। গত মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে ম্যারাডোনার আত্মার শান্তি কামনায় শোক পালন কর্মসূচি শেষ করেছেন তিনি।
 
স্থানীয়রা জানায়, দোকানি বাবু ম্যারাডোনার ভক্ত। তিনি প্রত্যেক বিশ্বকাপের সময় দোকান থেকে তাঁর বাড়ি পর্যন্ত এক কিলোমিটার এলাকায় আর্জেন্টিনার পতাকা টাঙান। এ ছাড়া আর্জেন্টিনার ম্যাচের দিন তিনি দর্শকদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেন। ম্যারাডোনার মৃত্যুতে তিনি ভেঙে পড়েছেন।
 
উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, ‘১৯৮৬ সাল থেকে আমি বাবুকে ম্যারাডোনার ভক্ত হিসেবে জানি।’
 
গত ২৫ নভেম্বর বুধবার ৬০ বছর বয়সে হার্ট অ্যাটাকে মারা যান ম্যারাডোনা।

মন্তব্য



সাতদিনের সেরা