kalerkantho

শুক্রবার । ৭ কার্তিক ১৪২৭। ২৩ অক্টোবর ২০২০। ৫ রবিউল আউয়াল ১৪৪২

ই-ক্যাব, এটুআই ও আইসিটি ডিভিশনের সহায়তায় পেপারফ্লাইয়ের বিশেষ কর্মসূচি

৬৪ জেলায় পণ্য সরবরাহ করতে ‘সেলার ওয়ান’ সেবা চালু

অনলাইন ডেস্ক   

৭ সেপ্টেম্বর, ২০২০ ১৬:১০ | পড়া যাবে ২ মিনিটে



৬৪ জেলায় পণ্য সরবরাহ করতে ‘সেলার ওয়ান’ সেবা চালু

সারা দেশে অনলাইন বিক্রেতাদের ক্ষমতায়নের লক্ষ্যে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এবং এটুআই, আইসিটি ডিভিশন, এর সহায়তায় পেপারফ্লাই চালু করেছে ‘সেলার ওয়ান’ প্রোগ্রাম। রবিবার (৬ সেপ্টেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে সেবাটি চালু করা হয়। এই পরিষেবার মাধ্যমে ঢাকার বাইরের এবং গ্রামীণ ব্যবসায়ীরা তাদের উৎপাদিত পণ্য সরাসরি সারা দেশের ক্রেতাদের কাছে পৌঁছে দিতে পারবে।

পেপারফ্লাইের পক্ষ থেকে এক সংবাদবিজ্ঞপ্তিতে জনানো হয়, ঢাকা শহর ছাড়িয়ে দেশের সবকটি জেলায় পেপারফ্লাইের ৬৪টি নিজস্ব পয়েন্টের মাধ্যমে মার্চেন্টের পণ্য পিকআপ করা এবং একই সঙ্গে যে কোনো ঠিকানাতে পৌঁছে দিতেই এই নতুন পরিষেবা চালু করা হয়েছে। ঢাকার বাইরে অবস্থিত যে কোনো আকারের অনলাইন ব্যবসা পরিচালনার সুবিধার্থেই পেপারফ্লাইের এই সেলার ওয়ান নামক নতুন সেবা, যার মাধ্যমে দেশজুড়ে যে কেউ অনলাইন মারচেন্ট হতে পারবে। পেপারফ্লাই ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) সম্মিলিতভাবে এই সেলার ওয়ান প্রোগ্রামটি চালু করে। 

ই-কমার্সের ক্ষেত্রে দেশব্যাপী লজিস্টিক প্ল্যাটফর্ম হিসেবে ‘সেলার ওয়ান’ দেশের সামগ্রিক অনলাইন বিক্রেতার সংখ্যাকে বহুগুণে বৃদ্ধি করবে এবং পুরো ই-কমার্স ইকোসিস্টেমের সম্প্রসারণে সহায়তা করবে। ঢাকার বাইরের ও গ্রামীণ ব্যবসায়ীদের অনলাইনের মাধ্যমে দেশব্যাপী সরাসরি গ্রাহকদের কাছে তাদের পণ্য বিক্রয় করতেও এই সেবাটি সহায়তা করবে।

পেপারফ্লাইয়ের চিফ মার্কেটিং অফিসার রাহাত আহমেদ বলেন, আমরা সর্বদা ই-কমার্স কেন্দ্রিক লজিস্টিক ইন্ডাস্ট্রির পথপ্রদর্শক হিসেবে নতুন নতুন পরিষেবা এবং সমাধান নিয়ে আসার চেষ্টা করেছি। সেলার ওয়ান প্রোগ্রামটি আমাদের একটি নতুন প্রয়াস যা সারা দেশে অনলাইন বিক্রেতার সংখ্যা বৃদ্ধি করার মাধ্যমে ইকমার্স ইকোসিস্টেমকে সমৃদ্ধ করতে সহায়তা করবে।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রেসিডেন্ট শমী কায়সার বলেন, গ্রামীণ বা প্রান্তিক বিক্রেতাদের বাধা নিরসনেই ই-ক্যাব এবং পেপারফ্লাই এই প্রচেষ্টা। এতে ব্যবসায়ীরা ঢাকার বাইরে থেকে তাদের অনলাইন ব্যবসা শুরু করতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা