kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ, দৌড়ে পালালেন নবদম্পতি (ভিডিও)

অনলাইন ডেস্ক   

৫ আগস্ট, ২০২০ ১৯:০৪ | পড়া যাবে ২ মিনিটে



বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ, দৌড়ে পালালেন নবদম্পতি (ভিডিও)

লেবাননের রাজধানীতে মঙ্গলবার যে বিস্ফোরণ ঘটেছে, তা এককথায় ভয়াবহ। বিস্ফোরণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর তা দেখে গোটা দুনিয়াই হতবাক। ভিডিওতেই পরিষ্কার যে একটা নয়, পরপর দুটি বিস্ফোরণ ঘটে বৈরুতে। এর কারণ এখনো জানা না গেলেও এইটুকু স্পষ্ট যে বিস্ফোরণ স্থলে অ্যামোনিয়াম নাইট্রেটের মতো প্রচুর পরিমাণে বিস্ফোরক বোঝাই ছিল। যা সাধারণত বোমা তৈরির পাশাপাশি সার তৈরিতেও কাজে লাগে। 

বিস্ফোরণে কেঁপে গেছে গোটা শহরই। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। আহত কয়েক হাজার মানুষ। ভেঙে গিয়েছে প্রচুর ঘর বাড়ির ছাদ, দেওয়াল। প্রায় ৫০ মাইল দূরেও এই বিস্ফোরণের তীব্র আওয়াজে কেঁপে ওঠেছে সকলে।

সোশ্যাল মিডিয়ায় একের পর এক ভিডিও শেয়ার হচ্ছে যা দেখলে আতঙ্ক তৈরি হচ্ছে। কুণ্ডলি পাকানো ধোঁয়া ওঠতে থাকে। তারপরই তীব্র আওয়াজ। ভয়ানক বিস্ফোরণে কেঁপে ওঠে স্বপ্ন শহর বৈরুত। রাস্তা ঘাটে ছড়িয়ে ছিটিয়ে থাকে ভেঙে পড়া দরজা, জানালা, কাঁচ।

যখন ওই ভয়ানক বিস্ফোরণটি ঘটে, মানুষ তখন যে যার নিজের জীবনে ব্যস্ত ছিল। তেমনই নিজের বিয়েতে ব্যস্ত ছিলেন বৈরুতের এই তরুণ-তরুণী। বিস্ফোরণের এলাকার ঠিক কাছেই সদ্য বিয়ে সেরে ছবি তুলতে ব্যস্ত ছিলেন নববিবাহিতা। তাঁর পরনে সাদা গাউন। সুন্দর করে তিনি তুলছিলেন ছবি। 

হঠাৎ ভয়ংকর আওয়াজে কেঁপে ওঠে সব কিছু। ছবি তোলা ছেড়ে দৌড়ে পালালেন এই নবদম্পতি, নিজেদের প্রাণ বাঁচাতে। যে বাড়িতে তাঁদের বিয়ে হচ্ছিল সেটি তখন কাঁপছে। ঝমঝম শব্দে জানলা দরজার কাঁচ ভেঙে পড়ছে। এই সময় ক্যামেরাটা অন করাই ছিল। তাতেই ধরা পড়ে এই বিস্ফোরণের আরো একটি বিভৎস ভিডিও। সারা শহরে এখন আতঙ্ক বিরাজ করছে।

সূত্র: নিউজ এইটিন।

মন্তব্য



সাতদিনের সেরা