kalerkantho

সোমবার । ৬ আশ্বিন ১৪২৭ । ২১ সেপ্টেম্বর ২০২০। ৩ সফর ১৪৪২

‘স্যানিটাইজার কলম’ লিখতে লিখতেই জীবাণুমুক্ত হবে হাত!

অনলাইন ডেস্ক   

২৬ জুলাই, ২০২০ ১৯:১৫ | পড়া যাবে ২ মিনিটে



‘স্যানিটাইজার কলম’ লিখতে লিখতেই জীবাণুমুক্ত হবে হাত!

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারির জেরে বাজারে এসেছে একাধিক নতুন ধরনের স্যানিটাইজার। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ভাইরাস রোধ করতে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই স্যানিটাইজার। আর সেই কথা মাথাতে রেখেই এবার ভারতের লখনউয়ের বাজারে এসেছে 'স্যানিটাইজার পেন'। যার ফলে সুবিধা হচ্ছে মানুষের। আর দামও খুব একটা বেশি নয় এই পেনের।

এই মুহূর্তে স্যানিটাইজারের চাহিদা বেড়েছে বিপুল ভাবে। একাধিক দোকানে শেষ হয়ে গেছে এই সকল স্যানিটাইজার। আর সেই বিষয় মাথাতে রেখেই লখনউ এর বাজারে ছেয়ে গেছে এই স্যানিটাইজার পেন। যেখানে একাধারে লেখা যেমন যাবে। তার সঙ্গে স্যানিটাইজিং এর সুবিধাও পাওয়া যাবে।

স্যানিটাইজার পেন প্রস্তুতকারক কম্পানির কর্ণধার ডঃ ফারাজ হাসান জানিয়েছেন, 'আগে এই স্যানিটাইজারের এত গুরুত্ব ছিল না। কিন্তু আজ এটি অত্যন্ত প্রয়োজনীয় একটি দ্রব্য। আর সকলের চাহিদা আলাদা হয়ে থাকে। আর সেই কারণেই তারা একাধিক বিভিন্ন ধরনের স্যানিটাইজার নিয়ে এসেছেন। যার মধ্যে রয়েছে স্যানিটাইজিং পেনও।'

এই কলম শিক্ষার্থী থেকে শুরু করে অফিস কর্মী সকলকে সুরক্ষিত রাখতে পারবে। এর সাহায্যে লেখার সঙ্গে সঙ্গে হাত পরিস্কার করাও সহজ হবে। এছাড়া আরো বেশ কিছু ধরনের স্যানিটাইজার তারা নিয়ে এসেছেন। যার ফলে সুবিধা হবে মানুষের। আর তা দীর্ঘক্ষণ মানুষকে জীবাণু থেকে সুরক্ষা দেবে।

সূত্র : কলকাতা ২৪।

মন্তব্য



সাতদিনের সেরা