kalerkantho

বুধবার । ২৮ শ্রাবণ ১৪২৭। ১২ আগস্ট ২০২০ । ২১ জিলহজ ১৪৪১

দুঃসাহসিক! অ্যানাকোন্ডার লেজ ধরে টানাটানি (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১ জুলাই, ২০২০ ১৬:১২ | পড়া যাবে ২ মিনিটে



দুঃসাহসিক! অ্যানাকোন্ডার লেজ ধরে টানাটানি (ভিডিও)

অ্যানাকোন্ডা নামটা শুনলেই যেন মেরুদণ্ড থেকে একটা ঠান্ডা স্রোত নেমে আসে। আর এই ভিডিওটি দেখলে তো আপনার হাত-পাও ঠান্ডা হয়ে যেতে পারে। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি নদীতে ভাসমান নৌকার উপর দাঁড়িয়ে এক ব্যক্তি একটি অ্যানাকোন্ডার লেজ ধরে টানাটানি করছেন।

বিষয়টি দেখে নৌকায় থাকা অন্যরা উত্তেজিত হয়ে ভয়ঙ্কর চেঁচামেচি শুর করেন। আর ওই দৈত্যাকার সাপটিও বোধহয় হঠাৎ তার লেজ ধরে টানাটানি শুরু হওয়ায় ঘাবড়ে গেছিল। সেও আপ্রাণ পালানোর চেষ্টা করছিল। শেষে অ্যানাকোন্ডার বিশাল শক্তির সঙ্গে তাল মেলাতে না পেরে সাপটির লেজ ছেড়ে দিতে বাধ্য হন ওই ব্যক্তি। আর অ্যানাকোন্ডাটিও সঙ্গে সঙ্গে পানির মধ্যে মিলিয়ে যায়।

যদিও এই ভিডিওটি ২০১৪ সালে তোলা, তবে দিন তিনেক আগে টুইটারে সেটি ফের পোস্ট হওয়ায় ভাইরাল হয়েছে মুহূর্তে। এই ভিডিওটি টুইটারে শেয়ার করার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায়। বহু মানুষ নানা মন্তব্য করেন এটি দেখে।

ডেইলি মেইলের খবর অনুযায়ী, ব্রাজিলের একটি নদীতে এই ঘটনা ঘটে। সাপটি কমপক্ষে ১৭ ফুট দীর্ঘ ছিল বলে অনুমান করা হচ্ছে। ২০১৪ সালের সেপ্টেম্বরে সান্তা মারিয়া নদীতে নৌকা চালিয়ে যাচ্ছিলেন অলিভিয়ারা, তার স্বামী বেতিনহো বোর্জেস এবং বন্ধু রদ্রিগো স্যান্টোস। তখনই বিশাল অ্যানাকোন্ডাটিকে দেখতে পান তারা। সেই সময়েই বিরাট সাপটির লেজ খপ করে ধরে ফেলেন বোর্জেস। যদিও ভয়ঙ্করভাবে ভয় পেয়ে তার স্ত্রী চেঁচাতে শুরু করেন। শেষপর্যন্ত অবশ্য সাপটি এক ঝটকায় নিজেকে ছাড়িয়ে নিয়ে পালিয়ে যায়।

ফক্স নিউজের খবর অনুযায়ী, সাপটিকে বিরক্ত করার জন্যে মাতো গ্রোসো দ্য সুল নামে ওই এলাকার পরিবেশরক্ষাকারী পুলিশ ওই তিন জনের প্রত্যেককে ছয়শ ডলার করে জরিমানা করে।

দেখে নিন সেই গায়ে কাঁটা দেওয়া ভিডিও-

মন্তব্য



সাতদিনের সেরা