kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

লকডাউনের রাস্তায় চিতার আক্রমণ, যুবকের প্রাণ বাঁচাল কুকুর! (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০২০ ১৬:৫১ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউনের রাস্তায় চিতার আক্রমণ, যুবকের প্রাণ বাঁচাল কুকুর! (ভিডিও)

করোনাভাইরাস মহামারির কারণে ভারতে চলছে লকডাউন। ফাঁকা সড়কে দিনদুপুরে এক ব্যক্তির ওপর চিতাবাঘের হামলে পড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। প্রকাশ্যে এভাবে চিতাবাঘের আক্রমণের ঘটনা দেখে ভয়ে আঁতকে উঠছেন সবাই।

ভিডিওটিতে দেখা গেছে, একটি চিতাবাঘ দুজন লোককে ধাওয়া করছে। তাদের মধ্যে একজন চিতাবাঘের কবল থেকে বাঁচতে দূরে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের ওপর লাফ দিয়ে ঢুকে পড়েন। অন্য ব্যক্তি ট্রাকে ওঠার চেষ্টা করার সময় চিতাবাঘ ঝাঁপিয়ে পড়ে দ্বিতীয় ব্যক্তির পা কামড়ে ধরে। তবে অল্পের জন্য রক্ষা পান তিনি। ট্রাকের ওপরে উঠে পড়ায় তার নাগাল পায়নি চিতাটি।

এসময় নেড়ি কুকুরের একটি দল ঘটনাস্থলে পৌঁছে চিতাটিকে কোণঠাসা করে ফেলে। কুকুরের ভয়ে চিতাবাঘটিকে পাঁচিলের ওপরে লাফিয়ে ওঠার চেষ্টা করতে দেখা যায়।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত বৃহস্পতিবার তেলেঙ্গানার রাজধানী হায়দারাবাদে এ ঘটনা ঘটেছে। সিসিটিভিতে ধারণকৃত ওই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। হাজার হাজার মানুষ এটি দেখেছেন এবং মন্তব্য করেছেন।

তেলেঙ্গানার বন ও বন্যপ্রাণী সুরক্ষা সমিতি সূত্রে জানা গেছে, হায়দারাবাদের কৃষি বিশ্ববিদ্যালয়ের কাছে একটি পুকুরে কুকুররা চিতাবাঘটিকে শনাক্ত করেছিল।

দেশটিতে লকডাউন জারির পর শহরাঞ্চলে বন্যপ্রাণীর ঢুকে পড়ার বেশ কয়েকটি উদাহরণ এর আগেও অনলাইনে ভাইরাল হয়েছে। লকডাউন কার্যকর হওয়ার পর থেকে চিতাবাঘ, বাঘ এবং হাতিসহ বন্যপ্রাণী সমগ্র ভারতজুড়ে বিভিন্ন আবাসিক এবং বাণিজ্যিক এলাকায় দেখা গেছে।

সূত্র- এনডিটিভি।

মন্তব্য



সাতদিনের সেরা