kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

করোনা আতঙ্কে অনুপস্থিত আত্মীয়রা, অভিনব উপায়ে বিয়ে

কালের কণ্ঠ অনলাইন   

৫ এপ্রিল, ২০২০ ২১:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



করোনা আতঙ্কে অনুপস্থিত আত্মীয়রা, অভিনব উপায়ে বিয়ে

করোনা আতঙ্কে কাঁপছে মার্কিন যুক্তরাষ্ট্র। করোনার প্রকোপ যেন সবকিছুই বদলে দিয়েছে। করোনা রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখতে হচ্ছে সকলকে। তাই সকলকে নিয়ে বড় করে এই সময় বিয়ের অনুষ্ঠান করা কার্যত অসম্ভব। এমন পরিস্থিতিতে নিজের বিয়েকে স্মরণীয় করে রাখতে ব্যতিক্রমী উপায় বের করলেন এক নবদম্পতি। 

মার্কিন যুক্তরাষ্ট্রের মিসিগানের বাসিন্দা অ্যামি সিমিনসন ও ডান স্টাগলিকস। তারা স্থির করেন বিয়ে করবেন। সেই মতো প্রস্তুতি নেওয়া হয়। দু'জনের পরিচিত মিলিয়ে মোট দেড়শো জনকে আমন্ত্রণ করেন। কিন্তু করোনাভাইরাস ক্রমশই ভয়াবহ আকার নিচ্ছে। তাই পরিকল্পনা পরিবর্তন করেন। কিন্তু কী সেই পরিকল্পনা? একটি প্যাকেজিং সংস্থার সঙ্গে যোগাযোগ করেন তারা। সেই সংস্থা অ্যামি এবং ডান জানানা শিশু, বৃদ্ধ, বৃদ্ধা, পুরুষ, নারী মিলিয়ে মোট দেড়শোটি কার্ডবোর্ডের মানুষ তৈরি করে দিতে হবে। 

তাদের কথায় রাজি হযে যায় ওই সংস্থা। সেই অনুযায়ী কার্ডবোর্ড দিয়ে বিভিন্ন বয়সের মানুষের কাট আউট তৈরি করে দেয় ওই সংস্থা। বিয়ের দিনে তারা সেই কার্ড আউটগুলো একটি ঘরে সাজিয়ে রাখেন। তাদের মাঝে বসে বিভিন্ন পোজে ছবিও তোলেন। আত্মীয়-পরিজনদের ছাড়া বিয়ে করতে খারাপ লেগেছে। তবে একটু অন্যরকম স্বাদ পেয়ে খুশি দম্পতি। 

তাদের উদ্যোগ মন ছুঁয়েছে নেটদুনিয়ারও। এমন ভাবনাচিন্তা যে একেবারেই মৌলিক তা নিয়ে কোনো সংশয় নেই। তবে এভাবে আমরা প্রিয়জনদের সঙ্গ ছেড়ে একা বাঁচতে অভ্যস্ত হয়ে যাচ্ছি না তো, প্রশ্ন অনেকের।

মন্তব্য



সাতদিনের সেরা