kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

করোনাভাইরাস মোকাবেলায় কালের কণ্ঠ'র উদ্যোগ

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০২০ ১৬:০৯ | পড়া যাবে ২ মিনিটে



করোনাভাইরাস মোকাবেলায় কালের কণ্ঠ'র উদ্যোগ

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) প্রাদুর্ভাব মোকাবেলায় কালের কণ্ঠ সুনির্দিষ্ট বেশ কয়েকটি উদ্যোগ নিয়েছে। বর্তমান পরিস্থিতিতে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো সম্পর্কে কর্মীদের সচেতন করা হয়েছে। কর্মস্থলে প্রবেশের আগে তাদের শরীরের তাপমাত্রা পরীক্ষা এবং হাত জীবাণু-নিরোধকরণের উদ্যোগ নেওয়া হয়েছে। বাতিল করা হয়েছে বায়োমেট্রিক যন্ত্রে উপস্থিতি নিশ্চিত করার বাধ্যবাধকতা।

কঠিন এই সময়ে কর্মীদের কর্মস্থলে উপস্থিতি সীমিত করা হয়েছে। অতি সম্প্রতি বিদেশ থেকে আসা কর্মীদের 'হোম কোয়ারেন্টিন' পালনের সুযোগ দিয়েছে। এ ছাড়া কর্মীদের কেউ শারীরিকভাবে অসুস্থ বোধ করলে তাদের কর্মস্থলে আসতে নিরুৎসাহী করা হচ্ছে। যারা কর্মস্থলে আসছেন তাদের জন্য কর্মস্থলের উদ্যোগে বিনা খরচে গাড়ির ব্যবস্থা করা হয়েছে। প্রযুক্তির উৎকর্ষের এই সময়ে বাড়িতে থেকেও কাজ করা সম্ভব। কালের কণ্ঠ'র অনেক কর্মী সংকটময় এই সময়ে বাড়িতে বসে কাজ করছেন।

পাঠকরাই কালের কণ্ঠ'র প্রাণ।
কালের কণ্ঠ'র মুদ্রণ ও প্যাকেজিং, সরবরাহের বড় অংশই স্বয়ংক্রিয়ভাবে মানুষের প্রত্যক্ষ স্পর্শ ছাড়াই সম্পন্ন হয়। এই প্রক্রিয়ায় যে অংশটুকু মানুষের প্রত্যক্ষ স্পর্শের প্রয়োজন পড়ে সেখানেও ঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় নিরাপত্তা উদ্যোগ জোরদার করা হয়েছে। বর্তমান ব্যবস্থায় ছাপাখানা থেকে পাঠকের কাছে কালের কণ্ঠ'র মুদ্রিত সংস্করণ পৌঁছানো পর্যন্ত কারো খালি হাতের ছোঁয়া লাগছে না।

কঠিন এই সময়ে কালের কণ্ঠ'র পাশে থাকুন। করোনাভাইরাসসহ সব ধরনের খবরাখবর, বিশ্লেষণ থাকবে কালের কণ্ঠে।

মুদ্রণ সংস্করণের পাশাপাশি তৎক্ষণাৎ যেকোনো খবর, ভিডিও পাবেন কালের কণ্ঠ অনলাইনে। সবাই ঘরে থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন।

মন্তব্য



সাতদিনের সেরা